• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়ার সময় বাড়ল দুইদিন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ নভেম্বর ২০১৮, ২২:৩২

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ পেছানোর কারণে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়ার সময় বাড়িয়েছে বিএনপি।আগামী ১৬ নভেম্বর শুক্রবার পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়া যাবে। জানালেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার সন্ধ্যায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

রিজভী বলেন, নির্বাচন কমিশন নতুন তফসিলে ভোটের তারিখ ৩০ ডিসেম্বর বর্ধিত করায় আমাদের মনোনয়নপত্র বিক্রি ও জমা আরও দুইদিন বৃদ্ধি করা হয়েছে। অর্থাৎ আগামী ১৬ নভেম্বর পর্যন্ত সময়সূচি বাড়ানো হয়েছে।

তিনি আরও বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য প্রথম দিনে এক হাজার ৩২৬টি মনোনয়নপত্র বিক্রি করেছে বিএনপি। সোমবার সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে রাত ৮টায় পর্যন্ত এ মনোনয়নপত্র বিক্রি হয়।

এদিকে বিএনপির মনোনয়নপত্রের মূল্য রাখা হয়েছে পাঁচ হাজার টাকা। আর জমা দেওয়ার সময় জামানত হিসেবে দিতে হচ্ছে ২৫ হাজার টাকা।

রোববার পৃথক সংবাদ সম্মেলন করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দেয় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট।

সোমবার রাজনৈতিক দলগুলোর দাবিতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তারিখ পিছিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। পুনঃতফসিল অনুযায়ী ২৩ ডিসেম্বর ভোটগ্রহণের তারিখ পরিবর্তন করে ৩০ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে। আর মনোনয়নপত্র দাখিলের সময় ১৯ নভেম্বর থেকে পিছিয়ে ২৮ নভেম্বর করা হয়েছে। মনোনয়নপত্র যাচাই করা হবে ২ ডিসেম্বর ও প্রত্যাহার ৯ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

এমসি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় বিএনপি : ওবায়দুল কাদের
লক্ষ্মীপুরে ৫ ইউপিতে মনোনয়নপত্র জমা দিলেন ৩৫২ জন
X
Fresh