• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ভোটের হাওয়া: নেত্রকোনা- ২ ও ৩

ভোটারদের মন গলাতে ব্যস্ত প্রার্থীরা

মুখলেছুর রহমান খান ও গজনবী বিপ্লব, নেত্রকোনা

  ১২ নভেম্বর ২০১৮, ১৪:৩৪

নেত্রকোনা দুই ও তিন সংসদীয় এলাকায় ব্যানার, ফেস্টুন, সভা-সমাবেশ ও গণসংযোগের ব্যস্ত সময় পার করছেন সম্ভাব্য প্রার্থীরা। বিএনপির নেতাকর্মীদের অভিযোগ মিথ্যা মামলা দিয়ে তাদের হয়রানির কারণে প্রচারণা চালাতে পারছেন না। আর আওয়ামী লীগ বলছে, জনমত তাদের পক্ষে। তবে ভোটাররা চান সব দলের অংশগ্রহণে নিরপেক্ষ নির্বাচন।

নেত্রকোনা সদর ও বারহাট্টা নিয়ে গঠিত নেত্রকোনা-২ সংসদীয় এলাকা। সব দলের সম্ভাব্য প্রার্থীরাই এই আসনে বেশ কিছু দিন আগে থেকেই দলীয় মনোনয়নের জন্য প্রচারণা চালিয়ে যাচ্ছেন। আওয়ামী লীগের নেতাদের দাবী বিগত নির্বাচনের মতই এবারও জেলার ৫টি আসনেই নৌকার বিজয় নিশ্চিত করবেন তারা।

নেত্রকোনা-২-এর এমপি আরিফ খান জয় বলেন, নৌকার ভালো দিক এ নেত্রকোনার ২ আসনটি।

নেত্রকোনা আওয়ামী লীগ সভাপতি মতিয়র রহমান খান বলেন, আমার বিশ্বাস যে আমি জনগণের সঙ্গে থেকে তাদের সুখ দুখে সেবা করতে পারবো।

নেত্রকোনা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফ আলী খান খসরু বলেন, মনোনয়ন পেলে নেত্রকোনা থেকে আমি বিপুল ভোটে পাস করবো

সুষ্ঠু নির্বাচন হলে জেলার ৫টি আসনেই দলীয় প্রার্থী বিজয়ের আশা বিএনপিরও।

নেত্রকোনা বিএনপি সভাপতি আশরাফ উদ্দিন খান বলেন, প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পুলিশ প্রশাসনের পারমিশেন নিয়ে আমরা অফিসে সমাবেশ করি, তার পরেও তিনটা মামলা হয়। আমি তিনটা মামলারই আমি এক নম্বর আসামি।

নেত্রকোনা বিএনপি সাবেক সভাপতি অ্যাডভোকেট নূরুজ্জামান নূরু বলেন, সারা নেত্রকোনায় শতাধিক মামলা হয়েছে যেগুলি ভুয়া এবং ভৌতিক মামলা।

এদিকে নেত্রকোনার কেন্দুয়া-আটপাড়া এই দুই উপজেলার দুই লাখ ৭২ হাজার ভোটার নিয়ে নেত্রকোনা ৩ আসন। এ আসনের ভোটাররা বলছেন, যোগ্যতার মাপকাঠিতে যারা সেরা হবেন তাকেই ভোট দেবেন।

সাধারণ ভোটাররা বলেন, দেশের উন্নয়ন হবে, জনগণের উন্নয়ন হবে, এমন একজন প্রার্থী আমরা চাই। একজন সৎ, শিক্ষিত, মার্জিত, ব্যক্তিত্ব সম্পন্ন রাজনীতিবিদ আমরা চাই।

দলের ভেতরে যতই মতবিরোধ থাকুক না কেন আওয়ামী লীগ থেকে চূড়ান্তভাবে যিনিই মনোনয়ন পাবেন তার পক্ষেই দলের নেতাকর্মীরা কাজ করবেন।

আওয়ামী লীগ এর সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল বলেন, আমি এই এলাকার ছেলে হিসেবে আগামী নির্বাচনে অংশগ্রহণ করতে ইচ্ছুক।

নেত্রকোনা-৩ এর আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী মঞ্জুর কাদের কুরায়সী বলেন, যদি এবার আমাকে মনোনয়ন দেয় তাহলে গতবারের চেয়ে বেশি ভোট পেয়ে বিজয় হবো।

অন্যদিকে দলীয় বিভেদে জর্জরিত বিএনপিও চাচ্ছে আসনটি তাদের কব্জায় নিতে।

বিএনপির কেন্দ্রীয় সদস্য রফিকুল ইসলাম হিলালী বলেন, যদি নিরপেক্ষ নির্বাচন হয় আমাদের বিজয় সুনিশ্চিত।

সভা-সমাবেশ, উঠোন বৈঠকসহ বাড়ি বাড়ি ঘুরে নিজের পক্ষে ভোটারের পাশাপাশি দলীয় নেতাকর্মীদের মন গলাতে ব্যস্ত সময় পার করছেন দুই দলেরই সম্ভাব্য প্রার্থীরা।

জেএম/এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
আওয়ামী লীগের যৌথসভা আজ
বিএনপির পর আ.লীগের সমাবেশও স্থগিত
আওয়ামী লীগের যৌথ সভা মঙ্গলবার
X
Fresh