• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

নৌকার প্রার্থী হতে চান চট্টগ্রামের সাবেক মেয়র মনজুর আলম

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ নভেম্বর ২০১৮, ১৭:০৫
ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে চান বিএনপি মনোনীত চট্টগ্রামের সাবেক মেয়র এম মনজুর আলম। ইতোমধ্যে তার পক্ষে চাচাতো ভাই আবুল কালাম আজাদ ধানমণ্ডিতে আওয়ামী লীগের সভাপতির কার্যালয় থেকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

২০১০ সালে বিএনপির সমর্থন নিয়ে তিনবারের সাবেক মেয়র ও তারই রাজনৈতিক ‘গুরু’ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীকে পরাজিত করে চট্টগ্রামের মেয়র নির্বাচিত হয়েছিলেন মনজুর আলম।

মেয়র হওয়ার পর মনজুরকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হিসেবে নিয়োগ দেওয়া হলেও তাকে দলীয় কর্মসূচি ও সরকারবিরোধী আন্দোলনে তেমন দেখা যেত না।

পরবর্তীতে ২০১৫ সালে আবারও বিএনপির মনোনয়নে মেয়র পদে প্রার্থী হন মনজুর আলম। ভোটের দিন কয়েকঘণ্টার মাথায় কারচুপির অভিযোগ তুলে নির্বাচন বর্জনের ঘোষণা দেন তিনি। এরপর থেকে চট্টগ্রাম-১০ ডবলমুরিং আসনে সংসদ সদস্য পদে তিনি নির্বাচনে অংশ নিতে পারেন বলে বিভিন্ন সময়ে শোনা যাচ্ছিল।

মনজুর এই আসনেই আওয়ামী লীগের প্রার্থী হতে মনোনয়ন ফরম কিনেছেন। এ আসনে বর্তমানে সংসদ সদস্য হিসেবে আছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক মন্ত্রী ডা. আফসারুল আমীন। তিনিও ওই আসনে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

আরও পড়ুন :

আরসি/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা নির্বাচনে নৌকার প্রার্থী থাকছে না 
হঠাৎ ‘কোটিপতি’ রেজাউলের ভরাডুবি
মুরাদের আসনে ট্রাক প্রথম, দ্বিতীয় নৌকা, ঈগল তৃতীয়
নৌকাকে হারিয়ে বিএনপির বহিষ্কৃত নেতার জয়
X
Fresh