• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

জাতীয় পার্টির আসনে ভাগ বসাতে চায় আওয়ামী লীগ

খন্দকার একরামুল হক সম্রাট, কুড়িগ্রাম

  ১১ নভেম্বর ২০১৮, ১৫:৫৪

কুড়িগ্রাম-২ আসনটি দীর্ঘদিন ধরে জাতীয় পার্টির দখলে। গেল ২০০৮ সালে এ আসনটিতে হুসেইন মুহাম্মদ এরশাদ নিজেই প্রার্থী হয়ে এমপি নির্বাচিত হন। তবে এবার এ আসনে ভাগ বসাতে চায় আওয়ামী লীগ। অন্যদিকে, ছাড় দিতে নারাজ জাতীয় পার্টিও।

কুড়িগ্রাম সদর, রাজারহাট ও ফুলবাড়ি উপজেলা এবং কুড়িগ্রাম পৌরসভা নিয়ে কুড়িগ্রাম-২ আসন গঠিত। এ আসন থেকে জাতীয় পার্টির তাজুল ইসলাম চৌধুরী ১৯৭৯ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত টানা পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন।

সম্প্রতি তিনি মারা যাওয়ায় পর আগামী নির্বাচনে প্রার্থী নিয়ে দলে চলছে দৌড়ঝাঁপ। এখান থেকে সাবেক এমপি তাজুল ইসলাম চৌধুরীর ছোট ভাই সফিকুল ইসলাম চৌধুরী, অবসরপ্রাপ্ত মেজর আব্দুস সালাম, আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত সাবেক নেতা পনির উদ্দিন আহমেদের নাম শোনা যাচ্ছে।

সদর উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক অ্যাডভোকেট হুমায়ুন কবির বলেন, হুসেইন মুহাম্মদ এরশাদ বিচার বিশ্লেষণ করে যে প্রার্থী দেবেন, তার পক্ষেই কাজ করা হবে।

কুড়িগ্রাম জেলা জাতীয় যুবনেতা শামসুজ্জোহা সাজু চৌধুরী বলেন, কুড়িগ্রাম একটি অবহেলিত এলাকা, এখানের লোকেরা সবাই লাঙ্গলকেই ভালোবাসে। আর লাঙ্গলের জন্যই এরশাদ প্রেমী লোকজন লাঙ্গলকেই ভোট দেবে।

এদিকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশীরা বলছেন, এলাকার উন্নয়নের স্বার্থে শরিক দল জাপাকে না ছেড়ে আসনটি রাখার পক্ষে তারা।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এস এম আব্রাহাম লিংকন বলেন, দলের প্রয়োজনে, জাতির প্রয়োজনে যাকে নমিনেশন দেয়া হবে তাকে বিজয় করার জন্য আমরা কাজ করবো

জেলা আওয়ামী লীগের সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু মণ্ডল বলেন, কুড়িগ্রামে চারটা সিট আমাদের কোন এমপি নেই। আমাদের যদি এমপি থাকত তাহলে এখানে আরও উন্নয়ন হতো।

অন্যদিকে বিএনপি বলছে, ধানের শীষের পক্ষে যে প্রার্থীই দাঁড়াবে বিজয় নিয়ে আসবে।

জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু বকর সিদ্দিক বলেন, কুড়িগ্রাম এই আসনে তিন থেকে চারজন প্রার্থী আছে। আর যাকেই মনোনয়ন দিবে তার জন্যই আমরা কাজ করবো।

জেলা বিএনপির যুগ্ম সম্পাদক সোহেল হোসাইন কায়কোবাদ বলেন, দল যে সিদ্ধান্ত নেবে, সেই সিদ্ধান্ত অনুযায়ীই আমরা সকলেই আমাদের প্রার্থীকে বিজয় করার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করবো।

আরও পড়ুন :

জেএম/এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি এখন পথহারা পথিক : ওবায়দুল কাদের
কুড়িগ্রামে তাপপ্রবাহে জনজীবন অতিষ্ঠ
কারাগার এখন বিএনপি নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা : রিজভী
বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী কারাগারে
X
Fresh