• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

বিএনপি নেতা মির্জা আব্বাসের দুর্নীতি মামলা চলবে

আরিটিভি অনলাইন রিপোর্ট

  ১১ নভেম্বর ২০১৮, ১৫:০০
ফাইল ছবি

বিএনপি নেতা মির্জা আব্বাসের বিরুদ্ধে দুদকের করা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলা বাতিলের আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ আজ রোববার এই আদেশ দেন। গত বৃহস্পতিবার মির্জা আব্বাসের আইনজীবী এ জে মোহাম্মদ আলী ওই আবেদনের ওপর শুনানি করেন।

আদালতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী, দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

দুদক সূত্রে জানা যায়, ঘোষিত আয়ের বাইরে ৫ কোটি ৯৭ লাখ ১৩ হাজার ২৩৪ টাকার সম্পদ থাকা এবং ৩৩ লাখ ৪৮ হাজার ৫৮১ টাকার সম্পদের তথ্য গোপন করার অভিযোগে দুদকের সহকারী পরিচালক মো. শফিউল আলম ২০০৭ সালের ১৬ আগস্ট রমনা থানায় মির্জা আব্বাসের বিরুদ্ধে ওই মামলা করেন। বর্তমানে ঢাকার ষষ্ঠ বিশেষ জজ আদালতে এ মামলার সাক্ষ্যগ্রহণ চলছে।

এ ব্যাপারে খুরশীদ আলম খান পরে সাংবাদিকদের বলেন, ‘এ আদেশের ফলে মামলার বিচারিক কার্যক্রম চলতে আইনগত কোনও বাধা থাকল না। মামলাটি এখন সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে।’

ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক বলেন, গত ২২ অক্টোবর শুনানির সময় হাইকোর্টে মির্জা আব্বাসের পক্ষে কেউ না থাকায় আদালত সেদিন আবেদনটি সরাসরি খারিজ করে দেয়। পরে তার আইনজীবীর আবেদনে আদেশটি ‘রিকল’করা হয়।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিয়েবাড়িতে কাজীর সহকারীকে থাপ্পড় বিএনপি নেতার, অতঃপর...  
চেয়ারম্যান পদ ছাড়লেন বিএনপি নেতা
তীব্র গরমের জন্য দায়ী সরকার : মির্জা আব্বাস
লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপি নেতা কারাগারে
X
Fresh