• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

একই আসনে মনোনয়নপত্র কিনলেন বাবা-মেয়ে

নাটোর সংবাদদাতা

  ১০ নভেম্বর ২০১৮, ১৯:৩২

নাটোর-৪ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন বাবা-মেয়ে। শুক্রবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন তারা।

মনোনয়নপত্র সংগ্রহকারী বাবা-মেয়ে হলেন নাটোর-৪ আসনের বর্তমান সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস ও তার মেয়ে যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি কোহেলী কুদ্দুস মুক্তি।

বাবা ও মেয়ে একই আসন থেকে মনোনয়নপত্র কেনায় ভোটারদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা যায়। কেউ কেউ এটাকে বাবা-মেয়ের লড়াই হিসেবেই দেখছেন।

তবে লড়াইয়ের কথা অস্বীকার করে কোহেলী কুদ্দুস মুক্তি আরটিভি অনলাইনকে বলেন, এখানে আব্বার সঙ্গে আমার লড়াইয়ের কিছু নেই। আব্বার আদর্শেই রাজনীতি করি। এলাকায় আব্বার মতো আমারও জনসম্পৃক্ততা আছে বলেই আব্বা আমাকে মনোনয়নপত্র কিনতে বলেছেন। এ নিয়ে বিভ্রান্ত হওয়ার কোনও সুযোগ নেই। চাঁদপুরের একটি আসন থেকে আমাদের দলের নেতা মায়া ও তার ছেলে মনোনয়নপত্র কিনেছেন। এরকম আরও অনেকেই কিনবে বলে শুনেছি।

এ আসনে ১৯৭৩ সালে প্রথম জাতীয় নির্বাচনে বড়াইগ্রামের রফিকউদ্দিন সরকার নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হন।

দ্বিতীয় জাতীয় নির্বাচনে গুরুদাসপুরের আসনে অ্যাডভোকেট দিল মোহাম্মদ (বিএনপি), তৃতীয় ও চতুর্থ নির্বাচনে একই উপজেলার আবুল কাশেম সরকার (জাতীয় পার্টি), ষষ্ঠ নির্বাচনে বড়াইগ্রামের অধ্যক্ষ মো. একরামুল আলম (বিএনপি), অষ্টম নির্বাচনে গুরুদাসপুরের মোজাম্মেল হক (বিএনপি), পঞ্চম, সপ্তম, নবম ও ১০ম নির্বাচনে অধ্যাপক আবদুল কুদ্দুস (আওয়ামী লীগ) নির্বাচিত হন।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে বৃহস্পতিবার (৮ নভেম্বর)। তফসিল অনুযায়ী, নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর (রোববার)। এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর (সোমবার)। মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২২ নভেম্বর (বৃহস্পতিবার)। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর (বৃহস্পতিবার)।

আরও পড়ুন :

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রার্থীর মৃত্যুতে নওগাঁর মহাদেবপুর উপজেলার ভোটগ্রহণ স্থগিত
ঋণখেলাপি ধরতে প্রার্থীদের তথ্য চেয়েছে কেন্দ্রীয় ব্যাংক
মালদ্বীপে প্রেসিডেন্ট মুইজ্জুর দল পিএনসির বড় জয়
ভোটের প্রচারে দেব, ভেঙে পড়ল মঞ্চ
X
Fresh