• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

শামীম ওসমানের আসনে নৌকা প্রতীক চান আরও দুজন

নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ১০ নভেম্বর ২০১৮, ১৯:০৩

নারায়ণগঞ্জের হেভিওয়েট প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য শামীম ওসমান মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তিনি এবারও নারায়ণগঞ্জ-৪ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এই আসনে নৌকা প্রতীক পেতে মনোনয়নপত্র কিনেছেন আরও দুইজন।

তারা হলেন- জাতীয় শ্রমিক লীগের শ্রমিক উন্নয়ন ও কল্যাণ বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশ ও আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য কামাল মৃধা।

শনিবার দুপুর ১২টার দিকে ধানমন্ডি আওয়ামী লীগের কার্যালয় থেকে শামীমের পক্ষে এই মনোনয়নপত্র সংগ্রহ করেন শীতল পরিবহনের চেয়ারম্যান মুক্তার হোসেন ও সাংসদের একান্ত সচিব হাফিজুর রহমান মান্না।

একই দিন কাউসার আহমেদ পলাশের পক্ষে শ্রমিক লীগের ফতুল্লা শাখার সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর ও গার্মেন্টস ফেডারেশনের সভাপতি শাহাদাত হোসেন সেন্টু মনোনয়নপত্র সংগ্রহ করেন।

এ আসনে ১৯৯১ থেকে ২০০৮ সাল পর্যন্ত চারবারের নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি সমান আধিপত্য বিস্তার করে। ১৯৯৬ এর নির্বাচনে আসনটি দখলে নেন শামীম ওসমান। ২০০১ সালে বিএনপির মুহাম্মদ গিয়াস উদ্দিন এবং ২০০৮ সালে জয় ছিনিয়ে নেয় ক্ষমতাসীন দল। সবশেষ ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন শামীম ওসমান।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে বৃহস্পতিবার (৮ নভেম্বর)। তফসিল অনুযায়ী, নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর (রোববার)। এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর (সোমবার)। মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২২ নভেম্বর (বৃহস্পতিবার)। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর (বৃহস্পতিবার)।

আরও পড়ুন :

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে স্ট্যাটাস দিয়ে ডিপজলকে ভোট দেওয়ার ঘোষণা দিলেন আন্না
২১ মার্চ : ইতিহাসে আজকের এই দিনে
উপজেলা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হতে সই লাগবে না ভোটারের, বাড়ল জামানত
ইসলামবিদ্বেষ ঠেকাতে জাতিসংঘে প্রস্তাব পাস, পক্ষে ভোট বাংলাদেশের
X
Fresh