• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে ইসি সাহসী পদক্ষেপ নেবে: বি চৌধুরী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ নভেম্বর ২০১৮, ২২:৫৮
ফাইল ছবি

বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও যুক্তফ্রন্ট চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী আশা প্রকাশ করে বলেছেন, নির্বাচন কমিশন এখন আর সরকারের নয়, রাষ্ট্রপতির অধীনে। সুতরাং অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে কমিশন সাহসী পদক্ষেপ গ্রহণ করবে।

শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জনদল (বিজেডি) এর উপদেষ্টা এ আর চৌধুরীর স্মরণসভায় তিনি এ কথা বলেন।

এসময় তিনি নির্বাচনের তারিখ এক সপ্তাহ পিছিয়ে দেওয়ার দাবি পুনর্ব্যক্ত করে ভোট গ্রহণ ২৩ ডিসেম্বরের পরিবর্তে ৩০ ডিসেম্বর, মনোনয়নপত্র জমা দেওয়ার তারিখ এক সপ্তাহ পিছিয়ে ১৯ নভেম্বরের পরিবর্তে ২৬ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২২ নভেম্বরের পরিবর্তে ২৯ নভেম্বর এবং মনোনয়নপত্র প্রত্যাহার ২৯ নভেম্বরের পরিবর্তে ৬ ডিসেম্বর করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান।

বি. চৌধুরী বলেন, সংবিধানের বাইরে গেলে কমিশন এবং রাষ্ট্রপতি ইতিহাসে দায়ী হয়ে থাকবেন। ৫ বছর পর পর জাতীয় নির্বাচন হয় এত তাড়াহুড়া করার দরকার নেই। সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন করুন। আশা করি আমাদের এই আহ্বানের কথা স্মরণ থাকবে।

বি. চৌধুরী বলেন, সংসদ ভেঙে দিন অথবা সংসদ সদস্যদের নিষ্ক্রিয় করুন। সবার জন্য লেভেল প্লেয়িং ফিল্ড দিতে হবে, উচুনিচু মাঠে খেলা হয় না। নির্বাচনের সময় গণ্ডগোল হলে পুলিশ দাঁড়িয়ে থাকে, এবারের নির্বাচনে এমন করলে তাৎক্ষণিক তাদের বিচার করতে হবে। নির্বাচনে সেনাবাহিনী ও বিজিবি মোতায়েন করতে হবে। অতীতে দেখা গেছে পোলিং এজেন্টদের বুথ থেকে বের করে দেওয়া হয় অথবা গ্রেপ্তার করা হয়। এটা যেন এ নির্বাচনে না হয়।

বিজেডি চেয়ারম্যান মাহবুবুর রহমান জয় চৌধুরীর সভাপতিত্বে বক্তৃতা করেন বিজেডির নির্বাহী চেয়ারম্যান আতিকুল ইসলাম, বিজেডি মহাসচিব সেলিম আহম্মেদ, ভাইস চেয়ার চেয়রম্যান ক্যাপ্টেন (অব.) রফিক আহাম্মেদ, বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য আবদুর রউফ মান্নান, ইঞ্জিনিয়ার মুহম্মদ ইউসুফ, বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক প্রমুখ।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে ভারত বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে : পররাষ্ট্রমন্ত্রী
বিএনপি-জামায়াত না আসলেও যে সুষ্ঠু নির্বাচন হয় তা যেভাবে প্রমাণিত
‘যতবার সুষ্ঠু নির্বাচন হয়েছে, ততবারই আ.লীগ ক্ষমতায় এসেছে’
প্রধানমন্ত্রী প্রমাণ করেছেন দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব : মোরশেদ আলম
X
Fresh