DMCA.com Protection Status
  • ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬

সেনা মোতায়েনের সিদ্ধান্তে ইসিকে ধন্যবাদ জানিয়েছে জাতীয় পার্টি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৮ নভেম্বর ২০১৮, ২২:১১ | আপডেট : ০৮ নভেম্বর ২০১৮, ২২:৩০
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নেয়ায় নির্বাচন কমিশনকে (ইসি) ধন্যবাদ জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমীন হাওলাদার।

বৃহস্পতিবার আগামী ২৩ ডিসেম্বর ভোটের দিন রেখে ইসির তফসিল ঘোষণার পর তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় জাতীয় পার্টির মহাসচিব রহুল আমিন হাওলাদার এ ধন্যবাদ জানান।

তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের বিষয়ে আমাদেরও দাবি ছিল। সেনা মোতায়নের সিদ্ধান্তে আমরা খুশি। আমরা ইসিকে সাধুবাদ জানাচ্ছি, ধন্যবাদ জানাচ্ছি।

জাতীয় পার্টির মহাসচিব বলেন, দেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিধি অনেক বাড়ানো হয়েছে। পাশাপাশি সেনাবাহিনীও থাকবে। আমরা আশা করছি, নির্বাচন সুষ্ঠু ও অবাধ হবে।

প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের বিষয়ে তিনি বলেন, আগে মনোনয়নপত্র দাখিলে অনেক সমস্যা হতো। দলীয়ভাবে ভয়ভীতি দেখানো হতো মনোনয়ন দাখিলের বিষয়ে। এবার তার আর সুযোগ নেই। নির্বাচন কমিশন এবার মনোনয়নপত্র অনলাইনে দাখিলের ব্যবস্থা করেছে। এজন্য তাদেরকে ধন্যবাদ জানাই।

রহুল আমিন হাওলাদার বলেন, সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠানে ইসির সততা এবং আন্তরিকতা রয়েছে। এখন দেখার বিষয়, রাজনৈতিক দলগুলো নির্বাচন কমিশনকে কতটা সহযোগিতা করে।

দেশের সব রাজনৈতিক দলের অংশগ্রহণে এবং নির্বাচন কমিশনকে সহযোগিতায় একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের আশাবাদ ব্যক্ত করেন জাতীয় পার্টির এ নেতা।

উল্লেখ্য, বৃহস্পতিবার নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী- নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ নভেম্বর, বাছাই ২২ নভেম্বর এবং প্রত্যাহার ২৯ নভেম্বর। তার ২৪ দিন পর ২৩ ডিসেম্বর হবে ভোটগ্রহণ।

৩০০টি আসনে সংসদ সদস্য নির্বাচনে এবার ভোট দেবেন ১০ কোটি ৪১ লাখ ৯০ হাজার ৪৮০ ভোটার।

আগামী ২৮ জানুয়ারির মধ্যে নির্বাচন করার সাংবিধানিক বাধ্যবাধকতার কথা জানিয়ে এ তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা।

আরসি / এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়