• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

তফসিল পেছানোর পক্ষে নয় যুক্তফ্রন্ট

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ নভেম্বর ২০১৮, ২০:৪৪

৮ নভেম্বর তফসিল ঘোষণার জন্য নির্বাচন কমিশনকে (ইসি) আহ্বান জানিয়েছে সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন রাজনৈতিক জোট যুক্তফ্রন্ট।

আজ মঙ্গলবার যুক্তফ্রন্ট নেতা ও বিকল্পধারার মহাসচিব আবদুল মান্নানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনে (ইসি) গিয়ে চিঠি দেয়।

চিঠিতে অকারণে তফসিল পেছানো ঠিক হবে না বলে উল্লেখ করা হয়েছে। এছাড়া চিঠিতে নির্বাচন না পেছানোর কথা উল্লেখ করে বলা হয়, তফসিল অকারণে বিলম্ব হলে জাতির মধ্যে সংশয়, বিভ্রান্তি ও হতাশার সৃষ্টি হবে, যা কোনো ক্রমেই কাম্য নয়।

নির্বাচন কমিশন থেকে বের হয়ে আবদুল মান্নান সাংবাদিকদের জানান, ইসির সঙ্গে আন্তরিক ও সৌহার্দ্যপূর্ণ আলোচনা হয়েছে।

তিনি বলেন, আমরা বলেছি ইভিএম ব্যবহার করলে সকল ভোট কেন্দ্রে ইভিএম ব্যবহার করতে হবে। গুটি কয়েক ভোট কেন্দ্রে ইভিএম ব্যবহার করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার কোন প্রয়োজন নেই।

সেনা মোতায়েনের বিষয়ে তিনি বলেন, স্ট্রাইকিং ফোর্স হিসেবে না দিয়ে সেনাবাহিনীকে মোবাইল টিম বা পুলিশের মতো করে মাঠে নামাতে বলেছি। সিইসি বলেছেন, প্রতি কেন্দ্রে একজন করে হলে ৪০ হাজার আর পাঁচজন করে হলে ২ লাখ সেনা সদস্য নিয়োজিত করতে হবে। সেটা সম্ভব নয়।এই সব কিছু যুক্তি তিনি দেখিয়েছেন। কিন্তু জনগণের আস্থা রাখার জন্য সেনা মোতায়ন জরুরি।

আরসি / এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উন্নয়নে ঢাকা-থিম্পু একযোগে কাজের তাগিদ রাষ্ট্রপতির
রাষ্ট্রপতির সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ও ভুটানের রাজা
গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে আইনের শাসন সুসংহত করতে হবে : রাষ্ট্রপতি
স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
X
Fresh