• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

প্রস্তুতি নেন, মাঠে নামলে ২৪ ঘণ্টায় পতন: মওদুদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ নভেম্বর ২০১৮, ১৮:১৩

সংকট নিরসনে ধৈর্য ধরেছি। সংঘাতের দিকে না গিয়ে সংলাপের পথ বেছে নিয়েছি। সমঝোতার মাধ্যমে দাবি আদায় না হলে মাঠে নামা ছাড়া উপায় থাকবে না। আপনারা প্রস্তুতি নেন। আপনারা মাঠে নামলে ২৪ ঘণ্টায় পতন হবে।

মঙ্গলবার বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের জনসভায় একথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

মওদুদ বলেন, সংলাপে সরকার দাবি মেনে না নিলে তাদের সামনে আন্দোলনের বিকল্প থাকবে না। সংলাপে সমঝোতা করুন। নেতাকর্মীদের গ্রেপ্তার করবেন না, তফসিল ঘোষণা করবেন না। যদি বুঝি সংলাপ প্রতারণা, তাহলে বিনা চ্যালেঞ্জে নির্বাচন হতে দেয়া হবে না।

তিনি বলেন, ‘সংলাপের মাধ্যমে একটা সমাধান হবে ভেবেই আমরা আহ্বান জানিয়েছিলাম। খালেদা জিয়াকে জেলে রাখবে। আবার তফসিল ঘোষণা করবে। একই সঙ্গে ভিন্ন আচরণ মেনে নেয়া যায় না। আজ সকালেও আমার বাসার সামনে থেকে নিরীহ কর্মীদের গ্রেপ্তার করা হয়েছে।

তিনি আরও বলেন, শেখ হাসিনা আপনি তত্ত্বাবধায়ক সরকারের সময় ১৪টি মামলা থাকা অবস্থায় প্যারোলে মুক্তি নিয়ে আমেরিকায় গিয়েছিলেন। সেসময় বলেছিলেন, ক্ষমতায় আসলে ১/১১ সরকারের বৈধতা দিবেন। কিন্তু, আমাদের নেত্রী খালেদা জিয়া সেভাবে মুক্তি নেননি। এখনো তিনি প্যারোলে মুক্তি নিবেন না। তাকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।

জনসভায় সভাপতিত্ব করেন জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঐক্যের আহ্বায়ক ড. কামাল হোসেন। এ ছাড়া জাতীয় ঐক্যফ্রন্ট, ২০ দলীয় জোটের শরিক দলগুলো ও বিএনপির শীর্ষ নেতারা বক্তব্য দেন।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপির পর আ.লীগের সমাবেশও স্থগিত
বিএনপির সমাবেশ স্থগিত
রাজধানীতে সমাবেশ করার ঘোষণা বিএনপির
বুয়েটে ছাত্ররাজনীতির দাবিতে রোববার ছাত্রলীগের সমাবেশ
X
Fresh