• ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
logo

ধারাবাহিক সংলাপ শেষে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন: কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ নভেম্বর ২০১৮, ১২:৩৬

সব দলের সঙ্গে ধারাবাহিক সংলাপ শেষে ৮ বা ৯ নভেম্বর সংবাদ সম্মেলন করবেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার সকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এক ব্রিফিংয়ে একথা বলেন।

কাদের বলেন, দল ও জোটের সঙ্গে সংলাপের সার সংক্ষেপ তৈরি করতে তিনজনকে দায়িত্ব দেয়া হয়েছে। আলোচনা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ নিয়ে সংবাদ সম্মেলন করবেন।

দ্বিতীয় দফায় ঐক্যফ্রন্টের সঙ্গে আলোচনার ব্যাপারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সংবিধান অনুযায়ী যদি সংসদ ভেঙে দেয়ার প্রস্তাব তারা করে সেটা নিয়েও আলোচনা হবে। তবে, এসব নিয়ে সরকার কোনও চাপ অনুভব করছে না।

কাদের আরও বলেন, ঐক্যফ্রন্ট আজই (সোমবার ৫ নভেম্বর) নাম পাঠাবে। যেহেতু ছোট পরিসর, তালিকা ওরকমই হবে। সেটা দেখে আমাদেরটা ঠিক হবে। তবে আলোচনার পরিসরও ছোট হবে কিনা তা এখনই বলা সম্ভব না।

১ নভেম্বর (বৃহস্পতিবার) রাতে শেখ হাসিনার সঙ্গে ঐক্যফ্রন্টের নেতাদের সাড়ে তিন ঘণ্টা সংলাপ হয়। সংলাপ ফলপ্রসূ আলোচনা না হওয়ায় আবারও সংলাপে বসতে চেয়ে রোববার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর চিঠি পাঠায় জাতীয় ঐক্যফ্রন্ট। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের দ্বিতীয় সংলাপ শুরু হবে গণভবনে আগামী বুধবার (৭ নভেম্বর) বেলা ১১টায়।

এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিকল্পধারা বাংলাদেশ-এর সভাপতি, সাবেক রাষ্ট্রপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে যুক্তফ্রন্টের বৈঠক হয় ২ নভেম্বর গণভবনে।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তুর্কি ‘শিকারি’র সেঞ্চুরি
ফরিদুল হাসানের তারকাবহুল ধারাবাহিক ‘বাহানা’
এই মুহূর্তে সংলাপের কোনো প্রয়োজনীয়তা নেই : কাদের
আরটিভিতে আজ যা দেখবেন
X
Fresh