• ঢাকা মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৪

প্রধানমন্ত্রীর সংবর্ধনায় থাকবেন দশ লাখ আলেম-ওলামা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৩ নভেম্বর ২০১৮, ১৬:০৫ | আপডেট : ০৩ নভেম্বর ২০১৮, ১৬:১২
 

কওমি মাদ্রাসার স্বীকৃতি বাস্তবায়ন হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা প্রদান উপলক্ষে আয়োজিত শোকরানা মাহফিলে দশ লাখেরও বেশি আলেম ওলামা উপস্থিত হবেন। এমনটা আশা করছেন জাতীয় দ্বীনি মাদ্রাসা শিক্ষাবোর্ড ও জমিয়তুল উলামার চেয়ারম্যান শাইখুল হাদিস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ। 

শনিবার শোকরানা মাহফিলের প্রস্তুতি কার্যক্রম পর্যবেক্ষণ করতে এসে তিনি সাংবাদিকদের এসব কথা জানান।

ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, ‘এটি নির্বাচনী সমাবেশ নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই কওমি মাদ্রাসার জন্য নজিরবিহীন একটি কাজ করেছেন। যা ইতোপূর্বে কেউই করেনি। আমরা তাকে শুকরিয়া জানাতেই একত্র হবো।’

আল্লামা আহমদ শফী শোকরানা মাহফিলে উপস্থিত থাকবেন কি না সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, ইনশাআল্লাহ উপস্থিত থাকবেন। তিনি নিজেই তো প্রধানমন্ত্রীকে দাওয়াত দিয়েছেন। এ মাহফিলের সভাপতিত্বও করবেন তিনি। আমরা দোয়া করছি, তাকে আল্লাহ তায়ালা সুস্থ রাখুন।

হেফাজতে ইসলাম একসময় সরকারের বিরুদ্ধে শাপলায় অবস্থান নিয়েছিল এখন পক্ষে চলে এসেছে কীভাবে- এমন প্রশ্ন করলে আল্লামা মাসঊদ বলেন, হেফাজতে ইসলাম সরকারের বিরুদ্ধে ছিল না। তারা শাপলা চত্বরে তাদের দাবি সরকারের কাছে পেশ করেছিল। আর এখন তো অনেক বড় একটি কাজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা করে দিয়েছেন। কওমি মাদ্রাসা স্বীকৃতি প্রদান, আইন পাস করানো ছোট কোনো বিষয় নয়। এটা নজিরবিহীন।

বিশাল এই আলেমদের সমাবেশে প্রধানমন্ত্রীর কাছে কোনো দাবি রাখা হবে কি না জানতে চাইলে আল্লামা মাসঊদ বলেন, সেরকম কোনো বিষয়ে সম্মিলিত পরামর্শ হয়নি। তবে জামায়াত নিষিদ্ধকরণ, কাদিয়ানিদের মিথ্যাচার প্রচারের বিরুদ্ধে আলোচনা হতে পারে। প্রধানমন্ত্রী এ বিষয়েও ভালো ভূমিকা রাখতে পারেন।

আরও পড়ুন :

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়