• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সংলাপে গেলেন না গয়েশ্বর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ নভেম্বর ২০১৮, ২২:১০

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ক্ষমতাসীন ১৪ দলীয় জোটের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপে অংশ নেননি বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। ঐক্যফ্রন্টের পক্ষে থেকে ২১ নেতা সংলাপে যোগ দেয়ার কথা ছিল। যার মধ্যে গয়েশ্বরের নামও ছিল।

বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় গণভবনের ব্যাংকুয়েট হলে শুরু হওয়া এ সংলাপে ঐক্যফ্রন্টের ২০ জন নেতা অংশ নেন।
সংলাপে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্ষমতাসীন ১৪ দলীয় জোটের ২৩ নেতা সংলাপে অংশ নেন।

ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের ২০ নেতা অংশ নেন।

সংলাপের জন্য ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে ১৬ জনের নামের তালিকা পাঠানো হয় আওয়ামী লীগকে। পরে বৃহস্পতিবার সকালে শেষ মুহূর্তে যোগ করা হয় আরও পাঁচজনের নাম।

এদিকে বৃহস্পতিবার বিকেলে জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা ড. কামালের বাসায় বৈঠক করে মোট ১০টি গাড়িতে করে শান্তিনগর হয়ে গণভবনের উদ্দেশে যাত্রা শুরু করেন। প্রথমেই ছিল ড. কামাল হোসেনের গাড়ি, এরপর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যান্য নেতারা ড. কামালের গাড়ি অনুসরণ করে।

২৮ অক্টোবর জাতীয় ঐক্যফ্রন্ট ঘোষিত ৭ দফা ও ১১ লক্ষ্য নিয়ে আওয়ামী লীগের সঙ্গে সংলাপে বসতে চেয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে চিঠি দেন কামাল হোসেন নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট। পরের দিন ২৯ অক্টোবর সংবাদ সম্মেলনে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংলাপে বসার দলীয় সিদ্ধান্তের কথা জানান।

এমসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে ভয়ে আছে সরকার, জানালেন গয়েশ্বর
এই মুহূর্তে সংলাপের কোনো প্রয়োজনীয়তা নেই : কাদের
আরটিভিতে আজ যা দেখবেন
এখন থেকে প্রতিবাদ নয়, প্রতিশোধ নেওয়া হবে : গয়েশ্বর
X
Fresh