• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

৭ দফায় কোনো ছাড় দেয়া হবে না: ২০ দলীয় জোট

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ অক্টোবর ২০১৮, ২৩:৩০

নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে সাত দফায় কোনো ছাড় না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

বুধবার সন্ধ্যা ৭টা থেকে ঘন্টাব্যাপী বিএনপির চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে বৈঠকে শরিক দলের নেতাদের সঙ্গে বৈঠকের পর এই সিদ্ধান্ত হয়।

বৈঠকে শরিক নেতারা বলেন, দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে সংলাপের গুরুত্ব রয়েছে। কিন্তু এ ধরনের সংলাপে ২০ দলীয় জোটের শরিক শীর্ষ নেতাদের অন্তর্ভুক্ত করতে পারলে ভালো হতো। তবে এটা নিয়ে তাদের কারও মনে আপসোস নেই। খালেদা জিয়াকে ছাড়া, শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী এবং সংসদ বহাল রেখে কোনো নির্বাচনে অংশগ্রহণ করা যাবে না। সংলাপে এসব বিষয়ে অনড় থাকতে হবে।

বৈঠকের সভাপতি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসময় জোটের শরিকদের বলেন, ২০ দলীয় জোট যেখানে আছে, সেখানেই থাকবে। তাদের সঙ্গে বিএনপির সম্পর্ক আগের থেকেও দৃঢ় হয়েছে। যা আগামীতেও থাকবে। কখনো কাউকে অবমূল্যায়ন করা হবে না।

বৈঠকে অন্যদের মধ্যে জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিজেপি চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ, জামায়াতের মাওলানা আব্দুল হালিম, ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ পিপলস লীগের সৈয়দ মাহাবুব হোসেন, জাতীয় গণতান্ত্রিক পার্টির তাসমিয়া প্রধান, ইসলামী ঐক্যজোটের আব্দুর রাকিব, লিবারেল ডেমোক্রেটিক পার্টির রেদোয়ান আহমেদসহ অনেকে অংশ নেন।

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেসবুকে মনের কথা লিখলেও তুলে নিয়ে যায় : মির্জা ফখরুল
‘মানুষ যে আশা নিয়ে স্বাধীনতাযুদ্ধ করেছিল, তা আজও পূরণ হয়নি’
বেশি কথা বললে হাটে হাঁড়ি ভেঙে দেবো, বিএনপিকে কাদের
স্মার্টফোনের মাধ্যমে জনগণের ওপর নজরদারি করছে সরকার : ফখরুল
X
Fresh