• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

জাপা’র দুর্গ জয় করতে মরিয়া আ.লীগ-বিএনপি

জাহাঙ্গীর আলম বাদল, রংপুর

  ৩১ অক্টোবর ২০১৮, ১৭:২০

জাতীয় পার্টির দুর্গ হিসেবে পরিচিত রংপুর-১ আসন। দীর্ঘ ৩৫ বছর ধরে দখলে থাকা আসনটি ছিনিয়ে নিতে মরিয়া আওয়ামী লীগ ও বিএনপি। অন্যদিকে রংপুর-৪ আসটিতে মনোনয়ন পেতে এরই মধ্যে প্রচার-প্রচারণা শুরু করেছেন আওয়ামী লীগ বিএনপি ও জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশীরা।

তিস্তা নদী বেষ্টিত রংপুর এক আসন সিটি করপোরেশনের ৮টি ওয়ার্ড ও ১১টি ইউনিয়ন নিয়ে গঠিত। ভোটার প্রায় পৌনে তিন লাখ। ১৯৯০ সালের পর থেকে আসনটি দখলে রেখেছে জাতীয় পার্টি। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনেও জয়ী হওয়ার প্রত্যাশা দলটির।

রংপুর-১-এর সংসদ সদস্য মশিউর রহমান রাঙ্গা বলেন, আমাকে মনোনয়ন দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি রংপুর ৩ এ নির্বাচন করবেন এবং আমাকে ১ এ নির্বাচন করার মৌখিক অনুমতি দিয়েছেন।

জাতীয় পার্টির দুর্গ দখলে নিতে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেতে মরিয়া একাধিক প্রার্থী।

উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে দুঃখ করে বলেছিলেন উন্নয়ন করা হয় কিন্তু নৌকা মার্কায় ভোট পাই না, এবার মানুষ নৌকা মার্কায় ভোট দিয়ে প্রমাণ করে দিবে এবং বিপুল ভোটে জয় করবে। যদি আমি সুযোগ পাই যেকোনো মুহূর্তে নির্বাচন করার জন্য প্রস্তুত আছি।

বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক আলহাজ সি এম সাদিক বলেন, আমাদের নৌকার মানুষগুলো আর বসে থাকবে না। স্বতন্ত্র থেকে হলেও নৌকার ভোটগুলো আলাদা করে জয়যুক্ত হয়ে প্রধানমন্ত্রীকে দিবো।

কেন্দ্র থেকে এখনো সিদ্ধান্ত না হওয়ায় নীরব ভূমিকায় বিএনপি।
রংপুর জেলা বিএনপি সহ-সভাপতি শাহ মো. এরশাদুল হক বলেন, যেহেতু আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাজনীতি করেছি এবং সেন্ট্রাল পর্যায়ে রাজনীতি করেছি তাই আমি আশাবাদী।

পীরগাছা ও কাউনিয়া উপজেলা নিয়ে রংপুর চার আসন। দুই উপজেলার ১৫টি ইউনিয়নে ভোটার প্রায় সাড়ে তিন লাখ। জাতীয় পার্টি মহাজোটের যোগ দেয়ায় পর পর দু’বার আসনটি থেকে আওয়ামী লীগের প্রার্থী জয়ী হয়।

রংপুর-৪ সংসদ সদস্য টিপু মুনশি বলেন, এই মুহূর্তে আমাদের দল থেকে এই সংসদীয় এলাকায় আর কেউ নির্বাচন করার ব্যাপারে উৎসাহী না। এখন চূড়ান্ত সিদ্ধান্ত দলের সভানেত্রী শেখ হাসিনা তিনিই নিবেন।

তবে এবার এরই মধ্যে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ প্রার্থী ঘোষণা করেছেন। প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন দলটির প্রার্থী মোস্তাফা সেলিম বেঙ্গল।

মোস্তাফা সেলিম বেঙ্গল বলেন, কাউনিয়া ও পীরগাছা আসনটি পুনরুদ্ধার করে জাতীয় পার্টিকে রংপুরে শক্তিশালী হিসেবে প্রমাণ করাবো।

বিএনপিতে কোন্দল থাকায় বিভক্ত দলের নেতাকর্মীরা।
পীরগাছা উপজেলা বিএনপির সভাপতি আফছার আলী বলেন, খালেদা জিয়ার মুক্তির পর নিরপেক্ষ নির্বাচন হলে এখানে ২০ দলীয় জোটের যাকেই নমিনেশন দিবে সেই বিপুল ভোটে নির্বাচিত হবে।

শুধু দল দেখে নয় এলাকার উন্নয়নে ভূমিকা ও সৎ যোগ্য ব্যক্তিকে আগামী সংসদ নির্বাচনে ভোট দিয়ে জনপ্রতিনিধি নির্বাচিত করতে চান এখানকার ভোটাররা।

জেএম/এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে : কাদের
ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক
বিএনপি এখনও টার্গেটে পৌঁছাতে পারেনি : রিজভী
বিএনপি নেতা হাবিব কারাগারে
X
Fresh