• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সিলেট-১: এই আসনে যে জিতে সেই সরকারে যায়

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ অক্টোবর ২০১৮, ১৭:৩০

সিলেট-১ আসনে সম্ভাব্য প্রার্থী তালিকায় আওয়ামী লীগ ও বিএনপির বেশ কয়েকজন প্রার্থীর নাম শোনা যাচ্ছে। এরমধ্যে আওয়ামী লীগে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের ছোট ভাই এমএ মোমেন এগিয়ে আছেন প্রার্থী হওয়ার দৌড়ে। বিএনপি বলছে, দল যাকে মনোনয়ন দেবে তার সঙ্গেই কাজ করবেন দলীয় নেতাকর্মীরা। ১৯৭৩ থেকে ২০১৪ সাল পর্যন্ত সরকার গঠনকারী দলের দখলে ছিল সিলেট-১ আসন। এ আসনে বর্তমান অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত না দাঁড়ালে প্রার্থী হতে প্রস্তুত তার ছোট ভাই ও সাবেক রাষ্ট্রদূত ড. এমএ মোমেন। আলোচনায় রয়েছেন আরও কয়েকজন প্রার্থী।

বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, যেহেতু অর্থমন্ত্রী নির্বাচন করবেন না, সেই সুযোগটুকু আমি নিতে চাই। জনগণের দোয়া চাই, আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে মনোনয়ন চাইব। আপনারা আমার জন্য দোয়া করবেন যেন আমি মনোনয়ন পাই।

সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান বলেন, এখানে বিএনপি প্রার্থী যেই আসুক আমাদের কোনও চিন্তা নেই। এখানে আওয়ামী লীগ সরকার অনেক কাজ করেছে। দল যাকেই মনোনয়ন দেবে তিনিই বিজয়ী হবেন।

বিএনপি বলছে, বিরোধ নয় দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষে কাজ করবে তৃণমূল নেতাকর্মীরা। এ আসনে মনোনয়ন দৌড়ে আছেন সাবেক এমপি খন্দকার আব্দুল মালিকের ছেলে খন্দকার আব্দুল মুক্তাদির, কেন্দ্রীয় বিএনপির সদস্য ডা. শাহারিয়ার হোসেন চৌধুরী।

ডা.শাহারিয়ার হোসেন চৌধুরী বলেন, এ পর্যন্ত যতবার সুষ্ঠু নির্বাচন হয়েছে এখানে ততবারই জাতীয়বাদী দল বিজয়ী হয়েছে এবং তৃণমূল পর্যায়ে মানুষ এ দলকে পছন্দ করে।

বিএনপি মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, দল যাকেই মনোনীত করবে আমরা সবাই একযোগে তার হয়ে কাজ করব। সিলেট-১ আসনসহ সবকটি আসনে আমরা জয় লাভ করব।

সিলেট সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ড, সিলেট সদর উপজেলা নিয়ে গঠিত সিলেট-১ আসনটি। তবে ভোটাররা বলছেন সৎ ও যোগ্য ব্যক্তিকেই জনপ্রতিনিধি দেখতে চান তারা।

আরও পড়ুন :

জেএম/জেবি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিলেটে বিদ্যুৎকেন্দ্রে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট
সিলেটে ২ মোটরসাইকেলের সংঘর্ষ, নিহত ৩
কোম্পানীগঞ্জে রাস্তার পাশে পড়েছিল এক ব্যক্তির মরদেহ 
যেসব অঞ্চলে বৃষ্টির আভাস
X
Fresh