• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

পুলিশের এটি করার কথা নয়: ড. কামাল

স্টাফ রিপোর্টার, সিলেট

  ২৩ অক্টোবর ২০১৮, ২৩:৩৮
ছবি-সংগৃহীত

জনসভায় যোগ দিতে সিলেট পৌঁছেছেন জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান উদ্যোক্তা ড. কামাল হোসেন। সিলেটে এসে তিনি প্রথমে রাত ৮টার সময় হযরত শাহজালালের মাজারে যান। এরপর মাজার জিয়ারত করেন। সেই সঙ্গে জেনারেল ওসমানির মাজার জিয়ারত করেন এবং দোয়া করেন।

মাজার জিয়ারত শেষে তিনি বলেন, শাহজালালের দরগাহ জিয়ারত করে দেশের জন্য মানুষের জন্য দোয়া করেছি। দেশের স্বার্থে আমরা যা চাই তা যেন অর্জিত হয়, এই প্রার্থনা করেছি।

এসময় সিলেটে বিএনপির কয়েকজন নেতাকর্মীকে আটক ও অবরুদ্ধ করে রাখার বিষয়ে জানতে চাইলে বিষয়টি জানা নয় উল্লেখ করে ড. কামাল বলেন, পুলিশ এটা করার কথা নয়। যদি এটা করে থাকে তাহলে এটি অন্যায়। পুলিশকে দেখাতে হবে কোথাও আইনের ব্যত্যয় ঘটেছে কি না।

শাহজালাল (র.) এর মাজার জিয়ারত শেষে জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন সাংবাদিকদের বলেন, আমরা চাচ্ছি জাতীয় ঐক্যের মাধ্যমে দেশে সুষ্ঠু নির্বাচন হোক, যার মাধ্যমে দেশে সুশাসন নিশ্চিত হোক।

তিনি বলেন, সমাবেশকে ঘিরে মানুষের আকাঙ্ক্ষা যাতে পূরণ হয় সেই লক্ষে কাজ করবে জাতীয় ঐক্যফ্রন্ট।

এসময় তার সঙ্গে ছিলেন গণফোরামের মহাসচিব মোস্তফা মহসিন মন্টু, ঐক্যফ্রন্ট নেতা সুলতান মুহাম্মদ মনসুরসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ৷

এদিকে সিলেটে কেন্দ্রীয় বিএনপির সদস্য ডা. শাহরিয়ার হোসেন চৌধুরীসহ ৬ নেতাকর্মীকে পুলিশ আটক করেছে বলে অভিযোগ ওঠেছে।

মঙ্গলবার সন্ধ্যায় নগরীর যতরপুর এলাকায় জেলা বিএনপি সভাপতি আবুল কাহের চৌধুরীর শামীমের বাসায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতদের মধ্যে মহানগর বিএনপির সহ-সভাপতি সিটি কাউন্সিলর রেজাউল হাসান লোদীও রয়েছেন।

এছাড়া সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আবুল কাহের শামীমের বাসা ঘেরাও করে রাখার অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। ওই বাসায় জাতীয় ঐক্যফ্রন্টের জনসভা উপলক্ষে বিভিন্ন পর্যায়ের নেতাদের নিয়ে সভা চলছিল বলে বিএনপি সূত্র জানিয়েছে।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও জাতীয় ঐক্যফ্রন্ট সিলেটের সমন্বয়ক আলী আহমদ জানান, ‘এই সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান গয়েশ্বর চন্দ্র রায়, মো. শাহজাহান, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পুলিশ অতর্কিত হামলা চালিয়ে গ্রেপ্তারের চেষ্টা চালায়।’

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh