• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ভোটের হাওয়া: হবিগঞ্জ-১ ও ৪

দুই আসনেই নৌকার প্রার্থী হতে চায় একাধিক নেতা

সায়েদুজ্জামান জাহির, হবিগঞ্জ

  ২৩ অক্টোবর ২০১৮, ২১:০৯

হবিগঞ্জ-১ ও ৪ আসনে মনোনয়ন পেতে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা। হবিগঞ্জ-১ এ জাতীয় পার্টি ও ৪-এ আওয়ামী লীগের এমপি থাকলেও এবার দু’টি আসনেই নৌকার মনোনয়ন চান একাধিক নেতা। অপরদিকে একক প্রার্থীর নাম শোনা যাচ্ছে বিএনপিতে।

নবীগঞ্জ ও বাহুবল উপজেলা নিয়ে গঠিত হবিগঞ্জ-১ আসন। তিন লাখ ৬০ হাজার ভোটারের আসনটিতে বর্তমান এমপি জাতীয় পার্টির মুনিম চৌধুরী। দীর্ঘদিন দলীয় এমপি না থাকায় এবার আসনটির নিয়ন্ত্রণ চায় আওয়ামী লীগ। সে লক্ষ্যে মাঠে রয়েছেন বেশ কয়েকজন সম্ভাব্য প্রার্থী।

সভা-সেমিনার রাজনৈতিক-সামাজিক বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিয়ে জনসম্পৃক্ততা বাড়াচ্ছেন তারা। যিনি মনোনয়ন পাবেন তাকে বিজয়ী করতে ঐক্যবদ্ধ থাকার কথা জানান স্থানীয় নেতারা।

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী শাহনেয়াজ মিলাদ গাজী বলেন, জনগণ আমার বাবাকে যেভাবে বিপুল ভোটে জয়ী করেছিলেন। ইনশাল্লাহ জনগণকে নিয়ে আমিও এ আসনটি নেত্রীকে উপহার দিতে পারবো।

নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরী বলেন, আমি মনোনয়ন প্রত্যাশী, যেহেতু আমি একজন নির্বাচিত প্রতিনিধি আমি আশা করতেই পারি, আমি আশাবাদী এখান থেকে জয়ী হতে পরবো।

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ডা. নাজরানা চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের সকল কার্যক্রমে বিশ্বাস রেখে স্বচ্ছতা এবং সততার সঙ্গে কাজ করে যাচ্ছি এবং ভবিষ্যতেও করে যাবো।

আসনটিতে এবারো মহাজোটের প্রার্থী হিসেবে মনোনয়ন পেতে চান বর্তমান এমপি এমএ মুনিস চৌধুরী। তিনি বলেন, পাঁচ বছর সাধারণ মানুষের সঙ্গে অনেক কাজ করেছি, আশা করি আগামী যে নির্বাচন আসছে সে নির্বাচনে নবীগঞ্জ বাহুবলীর মানুষ আমাকে নির্বাচিত করবে।

নির্বাচন নিয়ে বিএনপির কার্যক্রম তেমন চোখে না পড়লেও সাবেক এমপি শেখ সুজাত মিয়া একক প্রার্থী হবেন বলে ধারণা নেতাকর্মীদের।

নবীগঞ্জ পৌর বিএনপির সভাপতি ছাবির আহমেদ চৌধুরী বলেন, হবিগঞ্জ-১ আসনের আস্থা আমাদের অত্যন্ত সুদৃঢ়, সকলের প্রিয় নেতা সুজাত সাহেবের নেতৃত্বে আমরা ভালো অবস্থানে আছি। আগামী নির্বাচনে তিনি বিপুল ভোটে জয় লাভ করবে।

এদিকে চা বাগান ও শিল্পে সমৃদ্ধ হবিগঞ্জ-৪ আসন। স্বাধীনতার পর থেকে আসনটি আওয়ামী লীগের দখলে। আসনটি ধরে রাখতে কাজ করছেন বর্তমান এমপি মাহবুব আলী। নৌকার টিকিট পেতে মাঠে রয়েছেন আরও কয়েকজন।

সংসদ সদস্য হবিগঞ্জ-৪ এর অ্যাডভোকেট মাহবুব আলী বলেন, মানুষের ভালোবাসা আমি পেয়েছি, তারাও চায় যেন এই আসন থেকে আমাকে মনোনয়ন দেয়া হয়। আমার বিশ্বাস প্রধানমন্ত্রী এ আসন থেকে আমাকে মনোনয়ন দেবে।

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ব্যারিস্টার সাইদুল হক সুমন বলেন, যাকে সবচেয়ে ভালো মনে করা হয় তাকেই মনোনয়ন দেয়া হবে। যাকেই মনোনয়ন দেয়া হবে তার জন্যই কাজ করব। আমি মনে করি এটাই আদর্শের রাজনীতি।

জেলা বিএনপির সভাপতি সৈয়দ মোহাম্মদ ফয়সালকে একক প্রার্থী ধরে নিয়ে জনসম্পৃক্ততা বাড়াচ্ছেন এ আসনের দলীয় নেতাকর্মীরা। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে জয়ে ব্যাপারে আশাবাদী তারা।

হবিগঞ্জ মাধবপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক আলাউদ্দিন আল রনি বলেন, আমরা বিশ্বাস করি সৈয়দ মুহাম্মদ ফয়সালের নেতৃত্বে আগামী নির্বাচনে উনি বিপুল ভোটে নির্বাচিত হবেন।

আসনটিতে এবার ভোটার সংখ্যা ৪ লাখ ২২ হাজার ২২৩ জন। আর ভোটাররা বলছেন, সৎ ও যোগ্য ব্যক্তিকেই জনপ্রতিনিধি দেখতে চান তারা।

আরও পড়ুন :

জেএম/এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
আওয়ামী লীগের যৌথসভা আজ
বিএনপির পর আ.লীগের সমাবেশও স্থগিত
আওয়ামী লীগের যৌথ সভা মঙ্গলবার
X
Fresh