• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

রাজনীতিতে অসুর শক্তি বিএনপি, একে পরাজিত করতে হবে: কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ অক্টোবর ২০১৮, ০৯:৪৪

বাংলাদেশের রাজনীতিতে অসুর শক্তি হলো বিএনপি। এই অশুভ শক্তিকে পরাজিত করতে হবে। বিএনপি যতদিন এ দেশের রাজনীতিতে আছে শান্তি আসবে না। বললেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার রাতে শারদীয় দুর্গোৎসবের অষ্টমীতে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ভারতের সঙ্গে আমাদের চমৎকার সম্পর্ক বিরাজ করছে। আমাদের সরকারের সময়ে ভারতের সঙ্গে দীর্ঘদিনের সীমান্ত সমস্যার সমাধান হয়েছে। এ পথ ধরে তিস্তা সমস্যারও সমাধান হবে। গঙ্গার পানি সমস্যার সমাধান হয়েছে, তিস্তারও যথেষ্ট অগ্রগতি হয়েছে। বিএনপি নেতৃত্বে সাম্প্রদায়িক শক্তি চায় না ভারতের সঙ্গে আমাদের সুসম্পর্ক থাকুক। এই সুসম্পর্ক যাতে করে নষ্ট হয়, সেজন্য এরা দেশের বিভিন্ন জায়গায় অশান্তি সৃষ্টি করতে পারে, উস্কানি দিতে পারে। এরা অসুর। সাম্প্রদায়িক শক্তি হচ্ছে অসুর শক্তি।

আওয়ামী লীগের এ নেতা বলেন, সনাতন ধর্মাবলম্বীদের জন্য নিরাপদ আবাসস্থল বাংলাদেশ। তারা বাংলাদেশে নিরাপত্তা খুঁজে পায়, যারা হিন্দু সমাজের জায়গা-জমি মন্দির- এগুলো দখলের মানসিকতা রাখে, তারা কোনও দলের নয়। এরা দুর্বৃত্ত... এরা আপনাদের যেমন শত্রু, আমাদেরও শত্রু।

ওবায়দুল কাদের বলেন, সরকারের পলিসি যদি এন্টি মাইনোরিটি হয়, কত ভয়াবহ পরিণতি হতে পারে তার প্রমাণ ২০০১ সাল। মাইনরিটিদের ওপর ২০০১ সালের নির্যাতনের বিভীষিকা আবারও ফিরে আসবে যদি শেখ হাসিনা ক্ষমতায় না থাকে। বিএনপি একটি সাম্প্রদায়িক দল। এদের হাতে সনাতন ধর্মাবলম্বীরা অতীতেও নিরাপদ ছিল না, ভবিষ্যতেও থাকবে না। আমাদেরও কিছু ভুল ত্রুটি থাকতে পারে, আওয়ামী লীগ সরকারের সব জায়গায় ভালো লোক এ দাবি আমি করবো না। কিছু লোক আছে ক্ষমতাসীন দলে ঢুকে শুধু অপকর্ম করার জন্য। আমরা তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছি।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি এখন পথহারা পথিক : ওবায়দুল কাদের
কারাগার এখন বিএনপি নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা : রিজভী
বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী কারাগারে
সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে : কাদের
X
Fresh