• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বিকেলে ঘোষণা করা হবে বৃহত্তর ঐক্য’র রূপরেখা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ অক্টোবর ২০১৮, ১০:৩২
ফাইল ছবি

অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট, ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্য প্রক্রিয়া এবং বিএনপির সমন্বয়ে গঠিত বৃহত্তর ঐক্য’র রূপরেখা আজ ঘোষণা করা হবে।

শনিবার বিকাল পাঁচটায় গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসায় বৈঠক শেষে এ ঘোষণা আসতে পারে।

অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে ঐক্যবদ্ধ আন্দোলনের রূপরেখা এবং দাবি-দাওয়া চূড়ান্ত করতে শুক্রবার সন্ধ্যায় জেএসডি সভাপতি আবদুর রবের বাসায় বৈঠক করেন বিএনপি, জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্টের কয়েকজন নেতা।

বৈঠক শেষে নাগরিক ঐক্যের নেতা মাহমুদুর রহমান মান্না সাংবাদিকদের বলেন, বৈঠকে অভিন্ন দাবি ও লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। একটি খসড়াও ঠিক করা হয়েছে। শনিবার তা চূড়ান্ত হবে এবং শনিবারই তা প্রকাশ করা হতে পারে।

মাহমুদুর রহমান মান্না আরটিভি অনলাইনকে বলেন, দীর্ঘ আলাপ-আলোচনার পর আমরা বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তুলতে সম্মত হয়েছি। শীর্ষ নেতাদের মধ্যে আজ আবারও বৈঠকের পর রূপরেখা ঘোষণা করা হতে পারে।

২০১৮ সালের মাঝামাঝি সময় থেকেই এ ধরনের একটি ঐক্য গড়ে তোলার প্রক্রিয়া শুরু হয়। বৈঠকের পর বৈঠক, নানান হিসাব-নিকাশের পর এখন ঐক্য প্রক্রিয়ায় আসা দলগুলো অভিন্ন দাবি ও লক্ষ্যে এক হয়েছে।

গত ১৫ সেপ্টেম্বর এক সংবাদ সম্মেলনে পাঁচ দফা দাবি জানিয়েছে এই ঐক্য প্রক্রিয়া। পরে তারা নাগরিক সমাবেশও করেছে। তাদের দাবিগুলোর মধ্যে রয়েছে সুষ্ঠু ও অবাধ নির্বাচনের স্বার্থে সংসদ ভেঙে দেয়া, ইভিএম ব্যবহার না করা, আগামী নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন ইত্যাদি।

আরও পড়ুন :

এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh