• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

গ্রেনেড হামলার মূল নায়ক তারেকের ফাঁসি হওয়া উচিত ছিল: আইনমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ অক্টোবর ২০১৮, ১৫:২০

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন- ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে আমরা সন্তুষ্ট। তবে আমরা এ ঘটনার মূল নায়ক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের ফাঁসি হওয়া উচিত ছিল। রায়ের কপি পাওয়ার পর সেটি পর্যালোচনা করে তারেক রহমান, কাজী শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদ ও হারিছ চৌধুরীর সাজা ফাঁসিতে বর্ধিত করা যায় কি না, সে জন্য উচ্চআদালতে আপিল করা হবে।

আজ বুধবার সচিবালয়ে সাংবাদিকদের কাছে রায়ের প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী আরও বলেন, আমরা যতটুকু জেনেছি এ ঘটনায় ৫২ জন আসামির মধ্যে ৪৯ জনের বিভিন্ন মেয়াদে সাজা হয়েছে। এর মধ্যে ১৯ জনকে মৃত্যুদণ্ড ও ১৯ জনকে যাবজ্জীবন দেওয়া হয়েছে। অন্যদের বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে।

তিনি বলেন, আমি মনে করি এ ঘটনার মূল নায়ক তারেক রহমান। তাই রায়ে তারেকের মৃত্যুদণ্ড হওয়া উচিত ছিল।

প্রসঙ্গত, রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে ১৪ বছর আগে ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলা মামলার রায় আজ ঘোষণা করেছেন আদালত। সাবেক কেন্দ্রীয় কারাগারের পাশে অবস্থিত ঢাকার ১নং অস্থায়ী দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন এ রায় ঘোষণা করেন।

মতিঝিল থানায় দায়ের করা এ মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, আব্দুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। এ ছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও হারিছ চৌধুরীসহ ১৭ জনের যাবজ্জীবনের আদেশ দেয়া হয়েছে। অপরদিকে পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইনজুরি কাটিয়ে ফিরছেন বাংলার ফুটবলের রক্ষণসেনা
ব্যতিক্রমধর্মী কাজ দিয়ে আলোচনায় নির্মাতা তারেক মাহমুদ সুমন
ফরিদপুরে স্কুলশিক্ষার্থী অন্তর হত্যায় ৩ জনের ফাঁসি
সোনারগাঁয়ে ফয়সাল হত্যা মামলায় একজনের ফাঁসি
X
Fresh