• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

২১ আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে বিএনপি’র কেউ জড়িত নয়: ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ অক্টোবর ২০১৮, ১৫:২০

২১ আগস্ট গ্রেনেড হামলায় বিএনপির কেউ জড়িত নয়, রাজনৈতিক উদ্দেশেই তারেক রহমানসহ অন্য নেতাকর্মীদের জড়ানো হয়েছে। বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

শহীদ নাজির উদ্দিন জেহাদের ২৮তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ শীর্ষক সভার আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকার রাজনৈতিকভাবে হয়রানি করতে, উদ্দেশ্যপ্রণোদিতভাবে তারেক রহমান, আব্দুস সালাম পিন্টু এবং লুৎফুজ্জামান বাবরসহ বিএনপি নেতাদের নাম জড়িয়েছে।

তিনি বলেন, জাতীয়তাবাদী দলকে নিশ্চিহ্ন করতে তারেক রহমানসহ অন্য নেতাকর্মীদের ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়ানো হয়েছে। এ মামলায় বিএনপির কোনো নেতাকর্মী জড়িত নয়। কোনো জাতি বা গোষ্ঠি নয়, সমস্ত জাতিকে ঐক্যবদ্ধ করে দেশবাসীকে মুক্ত করতে হবে।

মির্জা ফখরুল বলেন, বিএনপি সরকার ঘটনার পরপরই মামলা করেছিল, তদন্তের ব্যবস্থা করেছে। এমনকি এফবিআইকে আনা হয়েছিল। পরবর্তীতে ১/১১ সরকারের সময় যে চার্জশিট দেওয়া হয়েছিল, সেখানে কোথাও তারেক রহমান কিংবা বিএনপির কোনো নেতার নাম উল্লেখ করা হয়নি।

তিনি বলেন, ৬১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়। তাদের কেউ তারেক রহমানের নাম বলেনি। কিন্তু আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পরই গোটা পরিস্থিতি বদলে গেলো। আবার নতুন করে তদন্ত শুরু করে, কাহার আকন্দকে তদন্ত কর্মকর্তা নিয়োগ দেওয়া হলো। বিএনপি সরকারের সময় যিনি চাকরি হারিয়েছিলেন।

আরও পড়ুন :

এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh