• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

২১ আগস্ট গ্রেনেড হামলার রায় ঘিরে কোনও হুমকি নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ অক্টোবর ২০১৮, ১৭:২২

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি বলেছেন- ‘২১ আগস্ট গ্রেনেড হামলার রায় ঘিরে কোনও হুমকি নেই। এ মামলায় বিচারক যে রায় ঘোষণা করবেন অবশ্যই তা কার্যকর হবে। রায় ঘিরে কোনও কিছু হবে না। জনগণ এই রায়ের কার্যকরিতা দেখতে চায়। অনেকে মনে করছে শান্তি-শৃঙ্খলার অবনতি হবে কিন্তু আমি মনে করি এগুলো কিছুই হবে না’।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর শেরেবাংলা নগর বাণিজ্য মেলার মাঠে জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন- ‘২১ আগস্ট গ্রেনেড হামলার রায় ১০ অক্টোবর ঘোষণা হবে বলে আমরা আশা করছি। ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছিল। ঠিক একই ধরনের বীভৎস হত্যাকাণ্ড যা আমরা আগে কোনোদিন লক্ষ্য করিনি; সেটা ২০০৪ সালের ২১ আগস্ট দেখলাম। একের পর এক হত্যাকাণ্ডগুলো ঘটানো হয়েছে, সবগুলোর যোগসূত্র একই।

তিনি আরও বলেন, ২১ আগস্ট মামলার রায় হতে যাচ্ছে। সেদিন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আহত হলেও আমরা আইভি রহমানসহ ২২ জনকে হারিয়েছি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সাধারণ মানুষ জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ পছন্দ করে না। যারা এগুলো করে তাদেরকে ধিক্কার দেয় মানুষ। এ কারণে আমরা জঙ্গি ও সন্ত্রাসবাদ কঠোর হস্তে নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছি।

মন্ত্রী বলেন- ‘আমরা এরই মধ্যে একটা ছোটখাটো সাইবার ইউনিট গঠন করেছি। পুলিশকে সাইবার যুদ্ধ মোকাবেলা করার জন্য প্রস্তুত করা হচ্ছে। সাইবার ক্রাইমকে শক্তিশালী করার অন্যতম কারণ গুজব ছড়ানো বন্ধ করা। আমরা শুধু সাইবার ক্রাইম না, যে কোনও বিশৃঙ্খলা প্রতিরোধে প্রস্তুত রয়েছি’।

‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ শ্লোগানে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮ অনুষ্ঠিত হচ্ছে। মেলা চলবে শনিবার পর্যন্ত। উন্নয়ন মেলায় ৩৩০টি স্টল রয়েছে। এছাড়াও জাতীয় উন্নয়ন মেলার তিনদিনে তিনটি সেমিনারের আয়োজন থাকবে। তিনদিনের মেলায় বিভিন্ন সেবা প্রদানকারী সংস্থার নিকট থেকে ওয়ানস্টপ সার্ভিসের মাধ্যমে সেবা পাওয়া যাবে।

আরও পড়ুন :

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh