• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কৌশলের নির্বাচন আমরা মানবো না: বি. চৌধুরী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ সেপ্টেম্বর ২০১৮, ১৮:০৫
মুসলিম লীগের নবম কাউন্সিল অধিবেশনে বক্তব্য রাখছেন ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী

যারাই গণতন্ত্রের সপক্ষের শক্তি, তাদেরকে জেগে উঠতে হবে, প্রতিবাদ করতে হবে এবং বলতে হবে যে, এই ধরনের কৌশলের নির্বাচন আমরা মানবো না। জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা করা, এটাই হবে এক নম্বর সংগ্রাম। এটাই হলো বাংলাদেশের ইতিহাসের পক্ষে শ্রদ্ধা জানানোর একমাত্র উপায়।

বললেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশ সভাপতি, সাবেক রাষ্ট্রপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী (বি. চৌধুরী)।

শনিবার কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে মুসলিম লীগের নবম কাউন্সিল অধিবেশনে তিনি এসব কথা বলেন।

বি. চৌধুরী বলেন, এই যে ছল-চাতুরির নির্বাচন, এই যে ইলেকশন ইঞ্জিনিয়ারিং- এরকম ভবিষ্যতে হলে বাংলাদেশের সর্বনাশ হয়ে যাবে। গণতন্ত্র চিরকালের জন্য নির্বাসিত হয়ে যাবে। সুতরাং এবারের সংগ্রাম মানুষের অধিকারের সংগ্রাম।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী বললেন, ‘এটা নিয়ম রক্ষার নির্বাচন, অচিরেই আমরা নির্বাচনের ব্যবস্থা করব, সমস্ত দল অংশগ্রহণ করবে’। কথা দিয়ে কথা রাখলেন না। ওয়াদার বরখেলাপ করলেন। পবিত্র কুরআনে আছে ওয়াদার বরখেলাপকারী সত্যিকার মুসলমান নয়।

তিনি বলেন, অনেকেরই প্রাথমিক শিক্ষা ছিল মুসলিম লীগ। আপনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথা বলেন, উনি মুসলিম লীগে ছিলেন। তারপর হোসেন শহীদ সোহরাওয়ার্দী মুসলিম লীগে ছিলেন, শেরে বাংলা ফজলুল হক মুসলিম লীগে ছিলেন। আমার বাবা মুসলিম লীগে ছিলেন। তার মানে, যারা সংগঠন করেছেন, তারা কোনও না কোনও পর্যায়ে মুসলিম লীগে ছিলেন।

তিনি বলেন, এরপর রাজনীতি পট পরিবর্তন হলো, সেই প্রক্রিয়ায় ‍মুসলিম লীগ পিছিয়ে পড়ল। কী অপরাধ, কী ভুল-ত্রুটি, সেটা আপনারা জানেন। আমি এখন বলতে চাই না। জামানা বদলে গেছে, স্বীকার করেন না কেন?

আরও পড়ুন :

এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কেন্দ্রীয় সরকারে না থাকার সিদ্ধান্ত বিলাওয়ালের
নওয়াজ-বিলাওয়ালের সঙ্গে জোট করবে না পিটিআই : ইমরান খান
আসন ছেড়ে বিজয়ী বললেন, ইমরানের প্রার্থীই আসলে জিতেছেন 
জোটে সম্মত নওয়াজ ও বিলওয়ালের দল
X
Fresh