• ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬

বিএনপিকে ভয় দেখানো নয়, ইসি আইনের কথা বলেছেন: হানিফ

কুষ্টিয়া প্রতিনিধি
|  ২৯ সেপ্টেম্বর ২০১৮, ১৫:১৮ | আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৫৪
বিএনপি আসলে আইনের প্রতি শ্রদ্ধাশীল নয়, তারা আইন মেনেও চলতে চায় না, এমন মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, ভয় দেখানো নয়, ইসি যা বলেছেন সেটা আইনের কথা বলেছেন। আমাদের সংবিধান এবং আইন অনুযায়ী কোনও নিবন্ধনকৃত রাজনৈতিক দল যদি পর পর দুটি জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নেয় তবে তার নিবন্ধন বাতিল হয়ে যায়। 

whirpool
আজ শনিবার সকালে কুষ্টিয়া জিলা স্কুলের এক সমাবেশে যোগদানের আগে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এর আগে ইসি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে  আগামী নির্বাচনে বিএনপি অংশ না নিলে তাদের নিবন্ধন থাকবে কি না- সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমেদ বলেন, পরপর দুই বার জাতীয় সংসদ নির্বাচন বর্জন করলে সংশ্লিষ্ট রাজনৈতিক দলগুলোর নিবন্ধন ঝুঁকিতে পড়বে। এর পর বিএনপি ইসি সচিবের এই বক্তব্য নিয়ে সমালোচনা করে আসছিল। 

-------------------------------------------------------
আরও পড়ুন : মন খারাপ, হেরে গেলাম: কাদের
-------------------------------------------------------

সারাদেশে বিএনপি নেতাকর্মীদের নামে মামলার প্রসঙ্গে হানিফ বলেন, অপকর্ম করলে তার বিরুদ্ধে মামলা হবেই। সুনির্দিষ্ট মামলার অভিযোগে তাদের শাস্তিও হবে। আইনের থেকে রেহাই পাওয়ার কোনও সুযোগ নেই। বিএনপি যে সমস্ত অপকর্ম করেছে তার খেসারত তাদেরকে এখন দেয়া লাগছে। তারা ভেবেছিল মানুষ পুড়িয়ে হত্যা করে পার পাওয়া যাবে। এই বাংলাদেশে সেটা আর সম্ভব নয়। বাংলাদেশে প্রত্যেকে আইন মেনে চলতে হবে এবং আইনের আওতায় থাকতে হবে। 

সংবিধান সংশোধনের বিষয়ে হানিফ বলেন, সংবিধান কারও কথায় খেয়াল খুশিতে কাটা ছেড়া করার সুযোগ নেই। আগামী সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। সংবিধানের বাইরে যাওয়ারও কোন সুযোগ নেই। শতকরা ৭০ শতাংশের বেশি মানুষ যাদের পক্ষে, তাদের কথা না শুনে মাত্র পাঁচ পারসেন্ট বা দুই পারসেন্ট মানুষের কথা শুনতে হবে কেন?

আরও পড়ুন :

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়