• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বিএনপির সঙ্গে সংলাপের কোনও সুযোগ নেই: নৌমন্ত্রী

পঞ্চগড় প্রতিনিধি

  ২১ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৫৫

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন- যারা স্বাধীনতা বিরোধী রাজাকার-আলবদরদের পক্ষ নেবে, তাদের সঙ্গে তো মুক্তিযুদ্ধের চেতনার সম্পর্ক হতে পারে না। সুতরাং নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে আলাচনার কোনও সুযোগ নেই। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে এতে কেউ আসবে কি আসবে না সেটা তাদের ব্যাপার।

শুক্রবার দুপুরে পঞ্চগড় সার্কিট হাউজে স্থানীয় আওয়ামী লীগ, জাসদ, মুক্তিযোদ্ধা, ব্যবসায়ী, শ্রমিক নেতা ও সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় এসব তিনি এসব কথা বলেন।

তিনি বলেন- বাংলাবান্ধা স্থলবন্দরকে কিভাবে আরও সচল করা যায় সে ব্যাপারে আমরা স্থলবন্দরের উপদেষ্টাদের সাথে আলোচনা করবো।

নৌমন্ত্রী বলেন-প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন ১৯৯৬ সালে ক্ষমতায় এসেছিলেন তখন ২০০১ সালে তিনি স্থলবন্দর কর্তৃপক্ষ ঘোষণা করেছিলেন। ১২টি স্থলবন্দর তিনি গেজেটভুক্ত করেছিলেন। পরে খালেদা জিয়া ক্ষমতায় অসার পর একটি স্থলবন্দরও সচল করেননি। পরবর্তীতে শেখ হাসিনা ১০ বছরে ১০টি স্থলবন্দর সচল করছেন। এখন আমাদের ২৩টি স্থলবন্দরের মধ্যে ১২টি স্থলবন্দর সচল রয়েছে।

তিনি আরও বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আসার আগে এই স্থলবন্দরগুলো থেকে লভ্যাংশ আসতো মাত্র ২৬ কোটি টাকা আর এখন তিনি ক্ষমতায় আসার পর এর লভ্যাংশের পরিমাণ ১১১ কোটি টাকা। শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই দেশ এগিয়ে চলছে, জঙ্গি প্রতিহত করা গেছে, মাদকের বিরুদ্ধে মানুষ লড়াইয়ে অবতীর্ণ হয়েছে।

তিনি মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে বলেন, আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দেবেন তার পক্ষেই আওয়ামী লীগ এবং চৌদ্দদল সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ২০১৪ সালে যখন বিএনপি-জামায়াত পেট্রোলবোমা দিয়ে আগুন সন্ত্রাস সৃষ্টি করেছিল তখন কিন্তু শ্রমিক, কর্মচারী, পেশাজীবী, মুক্তিযোদ্ধারাসহ আমরা সবাই ঐক্যবদ্ধভাবে দাঁড়িয়েছিলাম।

তিনি বলেন, আমাদের বসে থাকার সময় নেই, এবারের নির্বাচন আমাদের জন্য একটি চ্যালেঞ্জ। এই নির্বাচনের মধ্য দিয়ে আমরা জামায়াত-শিবির, রাজাকার আলবদর এবং যারা সন্ত্রাস সৃষ্টি করেছে তাদেরকে প্রতিহত করবো। তারা যতই আস্ফালন করুক আমি বিশ্বাস করি বাংলাদেশের মানুষ শেখ হাসিনার নৌকা ছাড়া অন্য জায়গায় ভোট দেবেন না।

মতবিনিময় সভায় পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য নাজমুল হক প্রধান, পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য নুরুল ইসলাম সুজন, বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়াম্যান তপন কুমার চক্রবর্তী, পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, জেলা প্রশাসক মোহাম্মদ জহিরুল ইসলাম, পুলিশ সুপার গিয়াসউদ্দীন আহমেদসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠন ও শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে তিনি বেলা সোয়া ১১টার দিকে পঞ্চগড় সার্কিট হাউজে পৌঁছালে পুলিশের একটি দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। পরে মন্ত্রী বাংলাবান্ধা স্থলবন্দরের উপদেষ্টা কমিটির একটি সভা ও বিকেলে জেলা আওয়ামী লীগ আয়োজিত শের-ই-বাংলা পার্কে একটি জনসভায় যোগাদান করেন।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যেকোনো উপায়ে ক্ষমতায় আসার জন্য মরিয়া বিএনপি: কাদের
যে কারণে ৬৪ নেতাকে বিএনপির শোকজ
লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির ৫ নেতা কারাগারে
বহিষ্কার করেও ভোটমুখী নেতাদের বাগে আনতে পারছে না বিএনপি
X
Fresh