• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভোটের হাওয়া: লক্ষ্মীপুর-১ ও ২ আসন

শরিক দল নিয়ে টেনশনে আওয়ামী লীগ-বিএনপি (ভিডিও)

পলাশ সাহা, লক্ষ্মীপুর

  ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৫৯

জাতীয় নির্বাচন সামনে রেখে নির্বাচনী আমেজে ভাসছে লক্ষ্মীপুর জেলা। জেলার ১ এবং ২ আসনের সম্ভাব্য প্রার্থীরা নেমেছেন নির্বাচনী প্রচারণায়।

লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রকাশ্যে তৎপর থাকলেও পিছিয়ে নেই বিএনপিও। এলডিপি ও তরিকত ফেডারেশনের নেতারা বিএনপি ও আওয়ামী লীগ জোট থেকে মনোনয়ন পেতে জোটের নেতাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করছেন। বড় দুই দলের মনোনয়ন প্রত্যাশীদের পথের কাঁটা শরিক দলের সম্ভাব্য প্রার্থীরা। তবে ছাড় দিতে নারাজ স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপি।

নির্বাচন ঘনিয়ে আসায় মনোনয়ন প্রত্যাশী অনেকেই মাঠ গরমের চেষ্টা করছেন। তবে ছাড় দিতে নারাজ স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপি। তাই শরিকদের নিয়ে উভয় জোটে টেনশন বাড়ছে।

লক্ষ্মীপুর-১ আসনটি থেকে ১৯৭০ সালের পর কোনও নির্বাচনই জয়ী হতে পারেননি বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। যার প্রধান কারণ হচ্ছে, দলীয় কোন্দল ও প্রার্থীদের জনপ্রিয়তা না থাকায়। অবশ্য এবার যে কয়েকজন মনোনয়ন প্রত্যাশী রয়েছেন তাদের মধ্যে কয়েকজনের রয়েছে ব্যাপক জনপ্রিয়তা। তারা বিভিন্ন সামাজিক অনুষ্ঠান অংশগ্রহণ, শিক্ষা প্রতিষ্ঠানে ও গরিব অসহায়দের দান-অনুদানের মাধ্যমে অর্জন করেছেন জনপ্রিয়তা। এছাড়া সাধারণ ভোটারদের কাছে গিয়ে তুলে ধরছেন সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড। তবে দূর হয়নি এখনো দলীয় কোন্দল।