• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

প্রধানমন্ত্রীর পদত্যাগে সুষ্ঠু নির্বাচন সম্ভব : রিজভী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ সেপ্টেম্বর ২০১৮, ১৬:০৭

প্রধানমন্ত্রীর পদত্যাগ ও নির্দলীয় সরকার সুষ্ঠু নির্বাচনের গ্যারান্টি হতে পারে। বললেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ(বৃহস্পতিবার)সকালে নয়াপল্টনে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ‘নির্বাচন কমিশনকে সুষ্ঠু নির্বাচন আয়োজনে সব ধরনের সহযোগিতা দেবেন- প্রধানমন্ত্রীর এ বক্তব্য জনগণের মধ্যে হাসির খোরাক যুগিয়েছে। ইসিকে তার সহযোগিতা দেয়ার অর্থ হলো-আগামী জাতীয় নির্বাচনে ফন্দি-ফিকির করার জন্যই যে তিনি সহযোগিতা দেবেন সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

তিনি আরও বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে পূর্বঘোষিত অনশন কর্মসূচিকে ঘিরে সারা দেশে বিএনপির অন্তত ১৫০ নেতাকর্মীকে আটক করা হয়েছে।

রিজভী বলেন, সরকার পুলিশি চাপ দিয়ে দেশের রাজনৈতিক পরিস্থিতিকে ভীতিকর পর্যায়ে নিয়ে এসেছে। আইন-শৃঙ্খলা বাহিনীর বিবেকবর্জিত অমানবিক নিষ্ঠুরতায় বিরোধী দলের বিরুদ্ধে আগ্রাসী ভূমিকায় অবতীর্ণ হয়েছে। শান্তিপূর্ণ কর্মসূচিতেও পাইকারি গ্রেফতার ও প্রবল বন্যার রাতের মতো মিথ্যা মামলার অভিঘাতে মানুষের স্বাভাবিক জীবন-যাপন দুঃস্বপ্নের মধ্যে কাটছে।

রিজভী আরও বলেন, শোনা যাচ্ছে সামনের দিনগুলোতে সরকার নিজ দলের ক্যাডারদের দিয়ে নাশকতা সৃষ্টি করে বিএনপি নেতাকর্মীদের ওপর এর দায় চাপাবে। ককটেল বিষ্ফোরণসহ নানা ধরণের জ্বালাও-পোড়াওয়ের নাশকতা করা হবে পরিকল্পিতভাবে। আর বিএনপি নেতাকর্মীদেরকে এ নাশকতার দায়ে জড়ানো হবে। এজন্য নাকি আওয়ামী ক্যাডারদের সহযোগিতা করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে প্রয়োজনীয় নির্দেশ দেয়া হয়েছে।

তিনি বলেন, সরকার এক গোপন সহিংস পরিকল্পনার ছক আঁটছে বিরোধী দলের কর্মসূচিকে জনগণের সামনে নানাভাবে বিভ্রান্ত ও কালিমালিপ্ত করার জন্য। যেভাবে তারা ২০১৪ ও ১৫ সালের আন্দোলনে নিজেরাই নাশকতা করে বিএনপি’র ওপর এর দায় চাপানো হয়েছিল।

আরও পড়ুন :

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি এখনও টার্গেটে পৌঁছাতে পারেনি : রিজভী
সরকারকে বিচারের জন্য তৈরি হতে বললেন রিজভী
ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে যা বললেন রিজভী
‘চালের দাম কমানোর কথা বলে আরও বাড়িয়েছে সরকার’
X
Fresh