• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

১৫ দিনে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে লাখও মামলা: রিজভী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ সেপ্টেম্বর ২০১৮, ১৬:০৮

বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন-শেখ হাসিনা আইনশৃঙ্খলা বাহিনী দিয়েই দেশের নিয়ন্ত্রণ মজবুত রাখতে চাচ্ছেন। দেশজুড়ে চলছে এখন গায়েবি মামলার ছড়াছড়ি। গেলো ১৫ দিনে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে প্রায় এক লাখের উপর মামলা হয়েছে।

রোববার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ এসব কথা বলেন।

রিজভী বলেন- পুলিশ ঢাকা মহানগর দক্ষিণ কদমতলী থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৯৬ জন নেতাকর্মীর নামে গত ৫ সেপ্টেম্বর বানোয়াট এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের করা হয়েছে। শুধু তাই নয়, কদমতলী থানা বিএনপির নেতা মো. মুনসুর আলী ২০১৭ সালের ২৭ অক্টোবর মারা গেলেও তাকে এ মামলায় আসামি করা হয়েছে।

বিএনপির এ নেতা বলেন- এ বছর পবিত্র হজ পালনের জন্য কদমতলী থানা বিএনপি নেতা আসলাম মোল্লা, ফারুক হোসেন ও আব্দুল হাই মক্কা নগরীতে অবস্থান করলেও রাজনৈতিকভাবে হেনস্থা করার অসৎ উদ্দেশ্যে তাদেরকেও এ মামলায় আসামি করা হয়েছে।

তিনি আরও বলেন- বাংলাদেশে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের লোকাল গার্ডিয়ানের ভূমিকায় পুলিশ অবতীর্ণ হয়েছে। আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট সরকার গণবিচ্ছিন্ন হতে হতে জনগণের কাছ থেকে কোণঠাসা হয়ে পড়েছে। সেজন্য একমাত্র পুলিশই আওয়ামী সরকারের লোকাল গার্ডিয়ানের ভূমিকায় অবতীর্ণ হয়েছে।

রিজভী বলেন- বাংলাদেশের শাসনভার একচেটিয়াভাবে ধরে রাখার জন্য ক্ষমতাসীন হওয়ার পর থেকেই শেখ হাসিনা গুম, নরহত্যা, বিনা বিচারে আটক ও ক্রসফায়ার চালিয়ে যাচ্ছেন। আওয়ামী লীগ নেতা ও কারা কর্তৃপক্ষ বেগম জিয়ার অসুস্থতাকে তাচ্ছিল্য করে তার জীবন নিয়ে ছিনিমিনি খেলছেন।

রিজভী আরও বলেন- বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসক, মেডিকেল বোর্ডের চিকিৎসক ও আইনজীবীরা তাকে বাঁচানোর জন্য অবিলম্বে ইউনাইটেড হাসপাতাল অথবা বেসরকারি বিশেষায়িত হাসপাতালে ভর্তি করে চিকিৎসার জোর দাবি জানিয়েছেন। কিন্তু এখনও সরকার ও কারা কর্তৃপক্ষ কোনও ব্যবস্থা গ্রহণ করেনি।

তিনি অভিযোগ করেন- কারাগারে বেগম খালেদা জিয়ার কোনও চিকিৎসা দেওয়া হচ্ছে না। বেগম জিয়ার জীবন হুমকির মুখে থাকবে, আর দেশবাসী চেয়ে চেয়ে দেখবেন তা হবে না। বেগম জিয়ার চিকিৎসা নিয়ে টালবাহানার পরিণতি ভালো হবে না।

বিএনপির এ নেতা দাবি করেন- বেগম খালেদা জিয়া কিছু খেতে পারছেন না। তিনি অভুক্ত থেকেছেন দিনের পর দিন। বিনা চিকিৎসায় ভোগানোর জন্য তাকে কারাবন্দী রেখেছেন শেখ হাসিনা। কারাবন্দী বেগম জিয়ার ভাগ্য আদালতের ওপর নির্ভরশীল নয়, তা নির্ভর করে শেখ হাসিনার মর্জির ওপর।

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালামসহ অনেকে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন :

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতিহাস বিকৃত করে সফল হয়নি বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী
সরকার সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে : রিজভী
ইফতার পার্টি করে মিথ্যাচার চালাচ্ছে বিএনপি : কাদের 
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
X
Fresh