• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

তাড়াহুড়া করে ইভিএম চাপিয়ে দেওয়া যাবে না: প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ সেপ্টেম্বর ২০১৮, ১৭:০৯

আমাদের ঘোষণা ছিল ডিজিটাল বাংলাদেশে গড়ে তুলবো। নির্বাচনে ইভিএম ব্যবহার তারই একটি পার্ট। ইভিএম নিয়ে আসার জন্য আমিই পক্ষে ছিলাম। এখনও পক্ষে আছি। তবে হ্যাঁ, তাড়াহুড়া করে ইভিএম চাপিয়ে দেওয়া যাবে না। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেপাল সফর বিষয়ে রোববার (২ সেপ্টেম্বর) বিকেল চারটায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, টেকনোলজি আমাদের যেমন সুবিধা দেয়, তেমনি বিপদেও ফেলে। ইভিএম প্র্যাকটিসের ব্যাপার। এটি ব্যবহারের আগে আমাদের পরীক্ষা করে দেখতে হবে। কিছু কিছু জায়গায়, বিশেষ করে সিটি নির্বাচনে ইভিএমে ভোটগ্রহণ করা হয়েছে।

শেখ হাসিনা বলেন, আপনারা জানেন পাকিস্তান আমলে ভোটের কোনও অধিকারই ছিল না। জাতির পিতা আন্দোলন করেই ওয়ানম্যান ওয়ান ভোট আদায় করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গেলো ৩০ ও ৩১ আগস্ট নেপালের রাজধানী কাঠমান্ডুতে অনুষ্ঠিত চতুর্থ ‘বে অব বেঙ্গল ইনেশিয়েটিভ ফর মাল্টিসেক্টরাল টেকনিক্যাল অ্যান্ড ইকোনমিক কো-অপারেশন’ (বিমসটেক) সম্মেলনে যোগ দিতে গিয়েছিলেন শেখ হাসিনা। ওই দিন সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন তিনি। শুক্রবার (৩১ আগস্ট) দুপুরে দেশে ফেরেন।

আরও পড়ুন :

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রধানমন্ত্রীর নিষ্ঠা থেকে শিক্ষা নেওয়ার আহ্বান পরশের
পণ্যের দাম স্বাভাবিক পর্যায়ে নেমে এসেছে : প্রধানমন্ত্রী
‘দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে সর্বাত্মক চেষ্টা করছি’
বিদ্যুৎ খাতে বরাদ্দ ৩৭ হাজার ৮৯৬ কোটি টাকা
X
Fresh