• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ আগস্ট ২০১৮, ২০:৪৯

সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে বলে জানালেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

শনিবার(১৮ আগস্ট ২০১৮) দুপুরে রাজধানীর তোপখানা রোডে অবস্থিত বিএমএ অডিটোরিয়ামে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন(বিএমএ) আয়োজিত জাতীয় শোকদিবসের আলোচনা সভায় একথা জানান তিনি।

মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী কোটা আন্দোলনকারীদের কথা শুনেছেন। একপর্যায়ে তিনি কোটা বাতিলের কথা বলেছেন। যেহেতু এটা সাংবিধানিক ব্যাপার। তাই একটা সিস্টেমের মধ্যে দিয়ে এটার মীমাংসা করতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী একটি কমিটি করে দেন। কমিটি ইতোমধ্যে প্রধানমন্ত্রীর কাছে প্রতিবেদন জমা দিয়েছে। এই প্রতিবেদনে বলা হয়েছে যে মুক্তিযোদ্ধার বিষয়টি ছাড়া কোটা বাতিল করতে তাদের আপত্তি নেই। আর সেটিই হতে যাচ্ছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আগামী নির্বাচন আওয়ামী লীগ সরকারের অধীনেই হবে এবং এই নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দিয়ে জয়ী করবে দেশের মানুষ। উপমহাদেশে জওহরলাল নেহেরুর পর সংসদীয় গণতন্ত্রে টানা তিনবারের প্রধানমন্ত্রী হবেন শেখ হাসিনা।

এসময় আরও উপস্থিত ছিলেন বিএমএ মহাসচিব এহতেশামুল হক চৌধুরী, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া।

উল্লেখ্য, সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে গত ২ জুলাই মন্ত্রিপরিষদ বিভাগ সচিবকে প্রধান করে সাত সদস্যের একটি কমিটি গঠন করে সরকার।

আরও পড়ুন :

কে/

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অকৃতজ্ঞরা ভুলে যায় জিয়াকে মেজর জেনারেল বানিয়েছিল আওয়ামী লীগ’
বাংলাদেশ থেকে প্রশিক্ষণ নেবেন ভুটানের চিকিৎসকরা
গণতন্ত্রে বিশ্বাস করে না আওয়ামী লীগ : মঈন খান
এন্ডোস্কপি করাতে গিয়ে মৃত্যু, ফের অভিযোগ ল্যাবএইডের বিরুদ্ধে
X
Fresh