• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

সরকার বিরোধী ফেসবুকপোস্ট দেয়ায় ঢাবি শিক্ষার্থীকে পুলিশে দিলো ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

  ০৯ আগস্ট ২০১৮, ২০:৪৮

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সরকার বিরোধী ও উসকানীমূলক পোস্ট দেওয়ার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের এক শিক্ষার্থীকে পুলিশে দিয়েছে ছাত্রলীগ। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির মাধ্যমে তাকে পুলিশে দেয়া হয়।

জানা গেছে, অভিযুক্ত শিক্ষার্থীর নাম রাফসান আহম্মেদ। তিনি শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের প্রথম বর্ষের শিক্ষার্থী। তার বাবা লোকমান হোসেন খলিফা পল্টন থানা বিএনপির সভাপতি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর একেএম গোলাম রাব্বানি আরটিভি অনলাইনকে বলেন, ছেলেটি ফেসবুকের মাধ্যমে বিভিন্ন গুজব ছড়াচ্ছিল বলে অভিযোগ পেয়েছি। পরে তাকে পুলিশের হতে দেয়া হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী নিয়মানুযায়ী ব্যবস্থা নেবে।
-------------------------------------------------------
আরও পড়ুন : ২২ ছাত্র কারাগারে
-------------------------------------------------------

শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেদোয়ান আহম্মেদ চন্দ্রন আরটিভি অনলাইনকে বলেন, রাফসান আহম্মেদ বিভিন্ন সময় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে উসকানি মূলক পোস্ট দিচ্ছিল। আজকে তাকে ক্যাম্পাসে দেখতে এ বিষয়ে জিজ্ঞেস করলেও সে কোনো যৌক্তিক ব্যাখ্যা দিতে পারেনি।

তিনি বলেন, সে বঙ্গবন্ধু ও আওয়ামী লীগ নিয়ে আপত্তিকর মন্তব্য করেছে। এ জন্য তথ্যপ্রমাণসহ তাকে প্রক্টরিয়াল বডির মাধ্যমে পুলিশের হাতে সোপর্দ করা হয়েছে।

আরও পড়ুন :

এসজ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাবির সুইমিং পুলে ছাত্রের মৃত্যু, তদন্ত কমিটি গঠন
প্রচণ্ড গরমে অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের
যখন শুরু হবে মঙ্গল শোভাযাত্রা
ঢাবিতে ঈদের জামাত সকাল ৮টায়
X
Fresh