logo
  • ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭

জিয়া চ্যারিটেবল মামলায় ৫ সেপ্টেম্বর পর্যন্ত জামিন পেলেন খালেদা জিয়া

ফাইল ছবি
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জামিন ৫ সেপ্টেম্বর পর্যন্ত বাড়িয়েছেন আদালত।

আজ মঙ্গলবার বকশিবাজারের অস্থায়ী আদালতে ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান ছুটিতে থাকায় ভারপ্রাপ্ত বিচারক শেখ নাজমুল আলম এ আদেশ দেন। একই সঙ্গে যুক্তিতর্কের শুনানির জন্য নতুন করে ৫ সেপ্টেম্বর দিন ধার্য করেন।

এদিন মামলায় যুক্তিতর্ক উপস্থাপনের জন্য ধার্য ছিল। কিন্তু মামলার প্রধান আসামি খালেদা জিয়াকে আদালতে হাজির করা হয়নি।

--------------------------------------------------
আরও পড়ুন : আওয়ামী লীগের ধানমন্ডি অফিসে হামলায় দুই মামলা
--------------------------------------------------

জামিনের মেয়াদ বাড়ানোর বিষয়টি নিশ্চিত করে খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন বলেন- নিয়মিত বিচারক ড. মো. আখতারুজ্জামান ছুটিতে থাকায় অস্থায়ী আদালতে মামলার শুনানি হয়নি। ভারপ্রাপ্ত জজ তার এজলাসেই ৫ সেপ্টেম্বর নতুন দিন ধার্য করেন।

চলতি বছরের ৩০ জানুয়ারি এ মামলায় খালেদা জিয়াসহ সব আসামির সর্বোচ্চ সাজা অর্থাৎ ৭ বছর কারাদণ্ড দাবি করে দুদক প্রসিকিউশন। জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে ২০১০ সালের ৮ আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় মামলাটি দায়ের করে দুদক।

তদন্ত শেষে ২০১২ সালের ১৬ জানুয়ারি খালেদা জিয়াসহ চারজনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করা হয়। এরপর ২০১৪ সালের ১৯ মার্চ অভিযোগ গঠনের মধ্য দিয়ে আসামিদের বিচার শুরু হয়।

প্রসঙ্গত, চলতি বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড ও আর্থিক জরিমানা করা হয়।

আরও পড়ুন : 

পি

RTV Drama
RTVPLUS