• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আমার বিরুদ্ধে ৮৬ মামলা আছে, আরও একটি ব্যাপার না: ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ আগস্ট ২০১৮, ১৪:৪৭

অনেক নেতার বিরুদ্ধে ১শ’র বেশি মামলা আছে। আমার বিরুদ্ধে ৮৬ ছাড়িয়ে গেছে। আমরা অনেক নির্যাতিত হয়েছি। অনেকবার কারাগারে গিয়েছি। আরও একটি মামলা হয়েছে। এগুলো এখন কোনো ব্যাপার না। মূল ব্যাপার হলো, আমরা আমাদের ছেলে-মেয়েদের জন্য নিরাপদ রাষ্ট্র রেখে যেতে পারবো কিনা সেটিই ভাবনার। এটি করা আমাদের কর্তব্য৷

বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে উদ্বিগ্ন নাগরিক সমাজের ব্যানারে আয়োজিত শিক্ষার্থীদের উপর নিপীড়নের প্রতিবাদ সংহতি সমাবেশ তিনি এসব কথা বলেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : রামপুরায় পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের ধাওয়া-পাল্টা ধাওয়া
-------------------------------------------------------

মির্জা ফখরুল বলেন, আমাদের ছেলেরা আমাদের চোখ খুলে দিয়েছে। আমরা রাজনীতিহীনতার কথা, স্বৈরাচারী চেহারার কথা, অবিচারের কথা, দুর্নীতির কথা বলে এসেছি এবং একটি জাতীয় ঐক্যের কথা বলে এসেছি। ছাত্রদের আন্দোলন আমাদের জাতীয় ঐক্যের পথ খুলে দিয়েছে।

তিনি বলেন, এই সরকার নিয়ে কথা বলার আর দরকার নেই। আমরা অনেক নির্যাতিত হয়েছি। ৭৮ হাজারের বেশি মামলা হয়েছে আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে। আমরা অনেকবার কারাগারে গিয়েছি। আমার নামে নতুন করে মামলা দিয়েছে৷ কিন্তু আমরা মামলাকে কিছু মনে করি না। আমার মামলার সংখ্যা ৮৬টি ছাড়িয়ে গেছে। আমাদের অনেক নেতার বিরুদ্ধে ১৪০টি, ১৫০টি করে মামলা।

বিএনপি মহাসচিব বলেন, ছাত্রদের আন্দোলন অত্যন্ত সুন্দর, সুশৃঙ্খল। তাদের একটি ব্যানার খুব ভালো লেগেছে আমার, যেখানে লেখা- ‘রাস্তা বন্ধ। রাষ্ট্র মেরামতের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য দুঃখিত’। ছেলেরা আমাদের চোখ খুলে দিয়েছে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ একটি সংগ্রামী দল। আজ সে দলটিই ছেলেদের উপর গুণ্ডা লেলিয়ে দিয়েছে। ছাত্রলীগ দিয়ে আক্রমণ করেছে। আজকের পত্রিকায় সব এসেছে। গতকাল প্রধানমন্ত্রী নিজে বলেছেন, ‘অনেক হয়েছে বাড়ি ফিরে যাও৷ আমি আর কোনো মায়ের বুক খালি দেখতে চাই না’। স্বরাষ্ট্রমন্ত্রীও হুমকি দিয়েছেন। এর পরপর ই আক্রমণ হয়েছে ছেলেদের উপর।

তিনি বলেন, অনেকের বাসায় বাসায় হুমকি দিচ্ছে। প্রত্যেক জেলায় গ্রেপ্তার শুরু হয়েছে। যারা এই আন্দোলনে সংগঠক হিসেবে কাজ করছে তাদের গ্রেপ্তার করছে।

আরও পড়ুন :

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইফতার পার্টি করে মিথ্যাচার চালাচ্ছে বিএনপি : কাদের 
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় বিএনপি : ওবায়দুল কাদের
X
Fresh