শামীম ওসমানের প্রশংসায় প্রধানমন্ত্রী

প্রকাশ | ০৫ আগস্ট ২০১৮, ১৪:৩৭ | আপডেট: ০৫ আগস্ট ২০১৮, ১৪:৪৪

আরটিভি অনলাইন রিপোর্ট

শিক্ষার্থীদের আন্দোলনে শামীম ওসমানের একাত্মতা ঘোষণা এবং আন্দোলনে অংশগ্রহণ করায় প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এমন উদ্যোগ অন্য এমপিদেরও নেয়া উচিৎ বলে মনে করেন প্রধানমন্ত্রী।

আজ রোববার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল কর্তৃক বাস্তবায়নাধীন জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় ১০টি জেলার ৩০০টি ইউনিয়নের অপটিক্যাল ফাইবার কানেকটিভিটির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
--------------------------------------------------------
আরও পড়ুন : শেখ কামালের ৬৯তম জন্মদিন
-------------------------------------------------------

এসময় তিনি বল প্রয়োগ করে নয় বরং শিক্ষার্থীদের বুঝিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে পাঠানোর জন্য সকল নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন।

গত শুক্রবার জুম্মার নামাজের পর নারায়ণগঞ্জে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন স্থানীয় সাংসদ শামীম ওসমান। রোববার পর্যন্ত তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে ট্র্যাফিকদের সঠিকভাবে দায়িত্ব পালন করার নির্দেশ দেন।

‘শিক্ষার্থীদের নিরাপদ সড়কের আন্দোলন যৌক্তিক। এটা কোনোভাবে বির্তকিত করা যাবে না।’

এই সময় শামীম ওসমানের সামনে প্রায় কয়েকশ অবৈধ যানবাহনের চাবি নারায়ণগঞ্জ সদর থানার ওসি কামরুল ইসলামের কাছে হস্তান্তর করে শিক্ষার্থীরা।

গত ২৯ জুলাই দুপুরে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের কাছে বাসচাপায় রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আব্দুল করিম রাজিব নিহত হয়। শিক্ষার্থী নিহতের ঘটনায় চালকের দৃষ্টান্তমূলক শাস্তি ও নিরাপদ সড়কের দাবিসহ ৯ দফা দাবিতে সারা দেশে সড়ক অবরোধ করে আন্দোলন করছে শিক্ষার্থীরা।

আরও পড়ুন : 

আরসি/পি