• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আমীর খসরুর বিরুদ্ধে চট্টগ্রামে ৫৭ ধারায় মামলা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ আগস্ট ২০১৮, ২৩:৫২

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে চট্টগ্রামের কোতোয়ালি থানায় ৫৭ ধারায় মামলা দায়ের হয়েছে।

শনিবার রাতে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে রাষ্ট্রের বিরুদ্ধে অন্তর্ঘাত ও ষড়যন্ত্রের চেষ্টার অভিযোগ তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ (২) ধারা ও বিশেষ ক্ষমতা আইনের ১৫/৩ ধারায় মামলা করা হয়। মামলা নম্বর ১৯।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসীন বিষয়টি নিশ্চিত করে বলেন, বিএনপি নেতা আমীর খসরুর বিরুদ্ধে ৫৭ ধারায় থানায় একটি মামলা দায়ের হয়েছে।

মামলার বাদী জাকারিয়া দস্তগীর জানান- ‘আমির খসরুর কথার জেরেই ধানমন্ডিতে আওয়ামী লীগের কার্যালয়ে হামলা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে আমি মামলা দায়ের করেছি।’

প্রসঙ্গত, গত ২৯ জুলাই দুপুরে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের অদূরে বিমানবন্দর সড়কে (র‍্যাডিসন হোটেলের উল্টোদিকে) বাসচাপায় রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আবদুল করিম রাজিব নিহত হয়। এ ঘটনায় সংশ্লিষ্ট চালকের দৃষ্টান্তমূলক শাস্তি, নিরাপদ সড়ক নিশ্চিতকরণ ও নৌমন্ত্রীর অনৈতিক বক্তব্যের প্রতিবাদসহ ৯ দফা দাবি জানায় শিক্ষার্থীরা।

আন্দোলনের সপ্তম দিনে শনিবার আমীর খসরু মাহমুদ চৌধুরীর একটি অডিও ক্লিপ ভাইরাল হয়। অডিও ক্লিপে শোনা যায়, কুমিল্লায় অবস্থানরত নওমী নামে এক কর্মীর সঙ্গে কথা বলছেন বিএনপির এই নীতিনির্ধারক। তিনি ওই কর্মীকে বলছেন ঢাকায় এসে লোকজন নিয়ে নেমে পড়তে।

আরও পড়ুন:

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নৌকা বাদ দিলেও ভোট চুরির প্রকল্প থেকে সরেনি সরকার: আমীর খসরু
আমীর খসরুসহ বিএনপি-জামায়াতের ৪৫৩ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন
‘দেশি-বিদেশি কোনো শক্তি সরকারকে ক্ষমতায় রাখতে পারবে না’
‘আন্দোলনের মাধ্যমেই আমরা সাংবিধানিক অধিকার ফিরে পাব’
X
Fresh