• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

শিক্ষার্থীদের আন্দোলন সড়কে অব্যবস্থাপনার বিরুদ্ধে বিদ্রোহ: ১৪ দল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ আগস্ট ২০১৮, ২০:২৪

স্বাস্থ্যমন্ত্রী ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন- রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থী হত্যাকারীদের শাস্তি নিশ্চিত করতে হবে। আমরা বিচারের দাবি করছি। সড়কের অব্যবস্থাপনার বিরুদ্ধে মানুষ যে বিদ্রোহ করেছে ১৪ দল মনে করে এটা অবশ্যই যুক্তিসংগত। এ অব্যবস্থাপনার সঙ্গে যারাই জড়িত তাদের বিচারের আওতায় আনতে হবে।

শুক্রবার বিকেলে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন- রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনা বর্বর হত্যাকাণ্ড। ১৪ দল বিশ্বাস করে এ নৃশংসতম হত্যাকারীদের সর্বোচ্চ বিচারের ব্যবস্থা করতে হবে। ইতোমধ্যে বাংলাদেশ দেখেছে কিশোর-সাধারণ শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে রাস্তায় নেমেছে।

পরিবহন সেক্টরে অনিয়মের জন্য শ্রমিক ফেডারেশনকে দায়ী করে আওয়ামী লীগের এ সিনিয়র নেতা বলেন- এই পরিবহন সেক্টরে যারা কাজ করে, যারা শ্রমিক নেতৃত্ব দেয়, তারা দলমত নির্বিশেষে এক সঙ্গে কাজ করে। আপনারা দেখবেন যারা শ্রমিকদের নেতৃত্ব দিচ্ছে তাদের সরকারি দল, বিরোধী দল, ডান-বাম কিছু নাই। তারা পরিবহন সেক্টরকে এমন একটা অবস্থানে নিয়ে গেছে। নিজেদের স্বার্থে সবাই এক হয়ে যায়। এটার একটা প্রতিবিধান করা প্রয়োজন। আগামী ক্যাবিনেট মিটিংয়ে এটা নিয়ে আলোচনা করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন- আমরা প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানাই। তিনি দ্রুত সময়ের মধ্যে বিষয়টির সমাধানের উদ্যোগ নিয়েছেন। শিক্ষার্থীদের দাবিগুলো মেনে নেয়ার আশ্বাস দিয়েছেন। স্বরাষ্ট্রমন্ত্রীও বিষয়টি গুরুত্বের সঙ্গে বিচার করে তার অবস্থান স্পষ্ট করেছেন।

নাসিম আরও বলেন- শিক্ষার্থীরা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে কোথায় আমাদের দুর্বলতা আছে। এটাই যেন সড়কে মৃত্যুর শেষ ঘটনা হয়।

সভায় আরও উপস্থিত ছিলেন-সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, ন্যাপের যুগ্ম-সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, কমিউনিস্ট কেন্দ্রের যুগ্ম-আহ্বায়ক ডা. অসিতবরণ রায়, জাসদ-এর যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ মহসীন প্রমুখ।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিক্ষার্থীদের ভাবনায় স্বাধীনতা দিবস
শান্তিপূর্ণ ও অসহিংস আন্দোলন চলবে : মির্জা ফখরুল
অস্ট্রেলিয়ায় যেতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য দুঃসংবাদ
নিপীড়নের বিরুদ্ধে শিক্ষার্থীদের ‘লাল কার্ড’ 
X
Fresh