• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচন সুষ্ঠু হচ্ছে, বিভ্রান্তমূলক কথা ছড়াচ্ছেন আরিফুল : কামরান

স্টাফ রিপোর্টার, সিলেট

  ৩০ জুলাই ২০১৮, ১০:১৫

সিলেট সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু হচ্ছে। নগরীর কেন্দ্রগুলোতে শান্তিপূর্ণভাবে ভোট চলছে। নৌকার পক্ষে যে গণজোয়ার সৃষ্টি হয়েছে তাতে নৌকার বিজয় সুনিশ্চিত। বললেন নৌকার প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান।

সোমবার সকাল ৯টার দিকে নগরের ১৪ নম্বর ওয়ার্ডের কালীঘাট এলাকার সিলেট সরকারি পাইলট উচ্চবিদ্যালয় কেন্দ্রে ভোট দেয়ার পর তিনি এসব কথা বলেন।

কামরান বলেন, নারী ভোটারদের উপস্থিতিও তুলনামূলভাবে অনেক বেশি। আজকে বিভিন্ন কেন্দ্রে স্বতঃস্ফূর্তভাবে মানুষ যেভাবে ভোট প্রদান করছেন জয়ের ব্যাপারে আমরা শতভাগ আশাবাদী।

বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হকের দাবি গত রাতেই ভোট কেন্দ্রে প্রবেশ করে সিল মারা হয়েছে। এছাড়া সকাল থেকেই ধানের শীষের এজেন্টদের মারধোর করা হচ্ছে।

এমন অভিযোগের বিপরীতে কামরান বলেন, ভোট শুরু হয়েছে ৮টায় এর মধ্যে তার এজেন্টকেও বের করে দিয়েছে আবার সিলও মারা হয়েছে? এগুলো হচ্ছে অহেতুক বিভ্রান্তমূলক কথা বার্তা ছড়াচ্ছে। সুতরাং একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য এগুলো তার ব্যর্থ চেষ্টা।
--------------------------------------------------------
আরও পড়ুন : বিএনপির পোলিং এজেন্টদের বের করে দেয়া হচ্ছে: সরোয়ার
--------------------------------------------------------

ফলাফল যাই হোক মেনে নেবেন উল্লেখ করে কামরান বলেন, আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে আমি গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল। সিলেটবাসী যেই রায় দিবেন তা আমি মাথা পেতে মেনে নেবো।


সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ১৩৪টি কেন্দ্রে ৩ লাখ ২১ হাজার ৭৩২ ভোটার তাদের ভোট প্রদান করবেন।

এবার নির্বাচনে মেয়র পদে ছয়জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬২ জন ও সাধারণ কাউন্সিলর পদে ১৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জানা গেছে, সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ১৪ প্লাটুন বিজিবি, র‌্যাবের ২৭টি টিম কাজ করছে। ১৩৪টি ভোট কেন্দ্রের প্রতিটিতে ২২ জন করে আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা দায়িত্ব পালন করবেন। এর মধ্যে ৭ জন পুলিশ, ১২ জন আনসার সদস্য আগ্নেয়াস্ত্রসহ আনসার বাহিনীর একজন প্লাটুন কমান্ডার ও একজন এপিসি এবং একজন ব্যাটলিয়ান আনসার সদস্য থাকবেন।

তবে গুরুত্বপূর্ণ কেন্দ্র সমূহে ২ জন করে অতিরিক্ত ব্যাটালিয়ন আনসার সদস্য অস্ত্রসহ থাকবেন। এছাড়া ৯টি স্ট্রাইকিং ফোর্স, মোবাইল টিম ৯টি, ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৯ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনের আইনশৃঙ্খলার দায়িত্বে থাকবেন।

সিসিক নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ১৩৪টি ভোট কেন্দ্রে ২৯৪৮ জন পুলিশ ও আনসার বাহিনীর সদস্য নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবেন বলে জানিয়েছে জেলা প্রশাসন।

আরও পড়ুন :

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh