• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

দেশবাসীকে ঈদের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ জুন ২০১৮, ২০:১২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে আল্লাহ রাব্বুল আলামিনের কাছে প্রিয় মাতৃভূমি বাংলাদেশ ও মুসলিম উম্মাহর উত্তরোত্তর উন্নতি, সমৃদ্ধি ও অব্যাহত শান্তি কামনা করেছেন। একইসঙ্গে তিনি দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

আগামীকাল শনিবার পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে আজ শুক্রবার দেয়া এক বাণীতে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

ঈদ-উল-ফিতর উপলক্ষে দেশবাসীসহ বিশ্বের সকল মুসলমানকে আন্তরিক শুভেচ্ছা ও ঈদ মোবারক জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘মুসলিম জাহানের প্রধান ধর্মীয় উৎসব ঈদ-উল-ফিতর উপলক্ষে আমি দেশবাসী ও বিশ্বের সকল মুসলমানকে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা ও ঈদ মোবারক।’

তিনি বলেন, ‘ঈদ শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয়। হিংসা ও হানাহানি ভুলে মানুষ সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়। ঈদ ধনী-গরীব নির্বিশেষে সকলের জীবনে আনন্দের বার্তা বয়ে নিয়ে আসে। ব্যক্তি, পরিবার, সমাজ ও রাষ্ট্রীয় জীবনে মুসলমানদের আত্মশুদ্ধি, সংযম, সৌহার্দ্য ও সম্প্রীতির মেলবন্ধন পরিব্যাপ্তি লাভ করুক এটাই হোক ঈদ উৎসবের ঐকান্তিক কামনা।’

শেখ হাসিনা বলেন ‘হাসিখুশি ও ঈদের অনাবিল আনন্দে প্রতিটি মানুষের জীবন পূর্ণতায় ভরে উঠুক। বিশ্বের সকল মানুষের সুখ-শান্তি, কল্যাণ ও উত্তরোত্তর সমৃদ্ধি হোক আজকের দিনে আমি মহান আল্লাহর কাছে এই প্রার্থনা করি।’

অপরদিকে শুক্রবার সন্ধ্যায় এক ভিডিওবার্তায় দেশবাসীকে পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানান আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঈদের চাঁদ দেখার পর প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি আশরাফুল আলম খোকন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক ভিডিও পোস্ট করেন।

এক মিনিট ৫ সেকেন্ডের ভিডিওবার্তায় প্রধানমন্ত্রী বলেন, প্রিয় দেশবাসী এক মাস সিয়াম সাধনার পর আজ আমাদের মাঝে এসেছে পবিত্র ঈদ-উল-ফিতর। আমি আজকের দিনে সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা জানাই, ঈদ মোবারক।

আমি জানি সবাই আপনজনদের সঙ্গে ঈদ করার জন্য স্ব স্ব গ্রামে যাচ্ছেন, দেশে যাচ্ছেন তবে চলাচলে সবাই সাবধানে চলবেন, নিজেদের সুরক্ষা নিয়েই চলবেন। নিরাপদে আপনারা আপনজনের কাছে পৌঁছান ও আবার আনন্দ উপভোগ করে স্ব স্ব কর্মস্থলে ফিরে আসুন, সেটাই কামনা করি।

পবিত্র ঈদে সবাই আনন্দের সঙ্গে ঈদ উদযাপন করুন সে আশা করি এবং আল্লাহ রাব্বুল আলামিন আমাদের সহায় হউন। আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, সেই কামনা করি। সবাইকে আবারও আমি আমার ঈদের শুভেচ্ছা জানাচ্ছি। ঈদ মোবারক।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদের সপ্তম দিন আরটিভিতে যা দেখবেন
ঈদের ষষ্ঠ দিন আরটিভিতে যা দেখবেন
কোরবানির ঈদের সম্ভাব্য তারিখ
রেমিট্যান্সে ঈদের সুবাতাস, ১২ দিনে এলো ৮৭ কোটি ডলার
X
Fresh