• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

৪ মাস কারাভোগে খালেদা জিয়ার জীবনের আশঙ্কা সৃষ্টি হয়েছে: খন্দকার মাহবুব

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ জুন ২০১৮, ১৯:৪২

দীর্ঘ ৪ মাস কারাবন্দি থাকায় খালেদা জিয়ার অসুখ আরও বেড়েছে। এবার তার জীবনের আশঙ্কার সৃষ্টি হয়েছে। তাকে দ্রুত চিকিৎসার জন্য প্যারোলে মুক্তি দিন। বললেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন।

আজ বুধবার রাজধানীর মালিবাগ চৌধুরীপাড়ায় নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি সরকারের কাছে এ দাবি জানান।

খন্দকার মাহবুব বলেন, রাজনীতির ঊর্ধ্বে উঠে মানবিক বিবেচনায় চিকিৎসার জন্য খালেদা জিয়াকে মুক্তি দিন। যেহেতু ইউনাইটেড হাসপাতালে তিনি (খালেদা জিয়া) চিকিৎসা করাতে আগ্রহী, তার ইচ্ছার গুরুত্ব দেওয়া উচিত।
--------------------------------------------------------
আরও পড়ুন : বাড়তি ভাড়া নেয়া হলেই ব্যবস্থা: কাদের
--------------------------------------------------------

তিনি বলেন, যেহেতু আপিল বিভাগে তার জামিন নিয়ে কয়েকটি মামলা পেন্ডিং আছে, এছাড়া ঈদের কারণে উচ্চ আদালত ও নিম্ন আদালাত বন্ধ রয়েছে। এ অবস্থায় আইনি প্রক্রিয়ায় তাকে মুক্তি দেওয়া সম্ভব নয়। সুতরাং তার চিকিৎসার জন্য একটাই পথ খোলা রয়েছে, তা হচ্ছে প্যারোলে মুক্তি।

মাহবুব হোসেন বলেন, সেনা শাসনের সময় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এভাবে মুক্তি পেয়েছিলেন এবং তিনি চিকিৎসার সুযোগ পেয়েছিলেন। এমনকি তিনি প্যারোলে মুক্ত হয়েই বিদেশে গিয়ে চিকিৎসা নিয়েছেন। খালেদাকেও সেই সুযোগ দেওয়া উচিত।

উল্লেখ, খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি থেকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ৫ বছরের দণ্ড মাথায় নিয়ে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরানো কারাগারে বন্দি রয়েছেন।

আরও পড়ুন :

এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা ভাইস চেয়ারম্যানের হয়ে প্রক্সি দিতে গিয়ে আটক তরুণী
X
Fresh