• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রোহিঙ্গা ইস্যুতে ভারত-চীন-রাশিয়ার দৃঢ় ভূমিকা চায় আ.লীগ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ মে ২০১৮, ২১:৩৬

রোহিঙ্গা সমস্যার দ্রুত সমাধান এবং তারা যেন তাদের মাতৃভূমিতে নিরাপদ ও সম্মানের সঙ্গে ফিরে যেতে পারেন তা নিশ্চিত করতে ভারত, চীন ও রাশিয়াকে আরও দৃঢ় ভূমিকা পালনের অনুরোধ জানিয়েছে আওয়ামী লীগ।

সোমবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত ‘চলমান রাজনৈতিক ইস্যু নিয়ে কূটনৈতিক ব্রিফিং’ শীর্ষক অনুষ্ঠানে এই অনুরোধ জানানো হয়। আওয়ামী লীগের নবগঠিত আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপকমিটিকে কূটনীতিকদের সঙ্গে পরিচয় করিয়ে দিতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সফল আওয়ামী লীগ সরকারের অধীনে বাংলাদেশের অর্জিত আকর্ষণীয় আর্থ-সামাজিক উন্নয়নের তথ্য কূটনীতিকদের জানানো হয়। সেই সঙ্গে বিএনপি ও তাদের সঙ্গী জামায়াতের নেতাদের অপরাধ ও অপকর্মের কথা তুলে ধরা হয়।

--------------------------------------------------------
আরও পড়ুন : তারা ভাবছে, আমরা কিছুই জানতে পারছি না: ফখরুল
--------------------------------------------------------

আওয়ামী লীগের পক্ষে দলটির সভাপতিমণ্ডলীর সদস্য ফারুখ খান, যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, উপ কমিটির চেয়ারম্যান রাষ্ট্রদূত মোহাম্মদ জমির, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম কূটনীতিকদের সামনে এসব তথ্য তুলে ধরেন।

আওয়ামী লীগের পক্ষে আরও উপস্থিত ছিলেন রাজী মোহাম্মদ ফখরুল, হাবিবে মিল্লাত, ব্যারিস্টার শাহ আলী ফরহাদ ও ফাইয়াজুল হক রাজুসহ উপ-কমিটির সদস্যরা।

অনুষ্ঠানে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার এবং আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিসহ ৫০ জনের বেশি কূটনীতিক উপস্থিত ছিলেন।

আরও পড়ুন :

কে/ এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
বিএনপির ভারত বর্জন কর্মসূচির কারণ জানালেন নাছিম
ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার
X
Fresh