• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

অধিকারের কথায় সম্পর্ক নষ্ট হবে কেন, প্রধানমন্ত্রীকে ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ মে ২০১৮, ২২:১৫

নিজেদের অধিকারের কথা বললে ভারতের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক নষ্ট হবে কেন? প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে এই প্রশ্ন ছুঁড়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার রাজধানীর পূর্বাণী হোটেলে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) আয়োজিত ইফতারে প্রধানমন্ত্রীর ভারত সফরের সমালোচনা করে প্রশ্নটি ছুঁড়েছেন তিনি।

মির্জা ফখরুল বলেন, প্রধানমন্ত্রী শান্তিনিকেতনে গেছেন। সেখানে বাংলাদেশ ভবন উদ্বোধন করেছেন।কিন্তু আমাদের অধিকারের কথা বলা যাবে না কেন? পত্রিকায় দেখলাম প্রধানমন্ত্রী বলেছেন, ‘সমস্যার কথা বলে আজকের এই সৌহার্দ্যপূর্ণ পরিবেশ নষ্ট করতে চাই না।’ কেন এটা হবে?

তিনি বলেন, সম্পর্কের জন্য কি আমরা পানির সমস্যা ভুলে যাব? ১০ বছর ধরে তিস্তা পানির সুরাহা হওয়ার কথা শুনছি। কিন্তু হয়নি। আমরা অত্যন্ত সুসম্পর্ক চাই। কিন্তু পারস্পরিক স্বার্থ জলাঞ্জলি দিয়ে নয়। নিজেদের অধিকার জলাঞ্জলি দিয়ে সুসম্পর্ক জনগণ মেনে নেবে না।

--------------------------------------------------------
আরও পড়ুন : ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে শাহবাগে ভিন্নধর্মী প্রতিবাদ
--------------------------------------------------------

সরকারের মাদকবিরোধী অভিযান সম্পর্কে বিএনপি মহাসচিব বলেন, মানুষ হত্যা করে মাদক নির্মূল করা যায় না। এর জন্য সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। আগে আপনাদের ঘর সামলান। মাদকের সম্রাট তো আপনাদের ঘরেই। তার ব্যাপারে ব্যবস্থা নেননি এখনও। উল্টো বলছেন তার অপরাধ প্রমাণিত হয়নি!

কারাবন্দি খালেদা জিয়া সম্পর্কে তিনি বলেন, এসময় কারাগারের অন্ধ প্রকোষ্ঠে আমাদের নেত্রী খালেদা জিয়া একাকি ইফতার করছেন। এটি আমাদের হৃদয় ভারাক্রান্ত করে। ইফতার মাহফিলে মন থেকে আসার ইচ্ছা হয় না। কিন্তু রাজনীতির কারণে আসতে হয়!

এই বিষয়ে তিনি আরও বলেন, বিভিন্ন কৌশলে খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছে না সরকার। তাকে রাজনীতি থেকে দূরে রাখার জন্য চেষ্টা করছে তারা। আসন্ন নির্বাচন থেকে দূরে রাখার জন্য এতো সব কৌশল অবলম্বন করেছে তারা।

এসময় আরও উপস্থিত ছিলেন ২০ দলীয় জোটের শরিক জামায়াতে ইসলামীর নায়েবে আমির মিয়া গোলাম পারোয়ার, জাতীয় পার্টির (জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, বিজেপির ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মতিন সাউদ, এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ ও মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা।

আরও পড়ুন :

কে/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গুরুত্বপূর্ণ হয়ে উঠছে বাংলাদেশ, প্রধানমন্ত্রীর সফরে চোখ সবার
যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব : প্রধানমন্ত্রী
যে কারণে ৬৪ নেতাকে বিএনপির শোকজ
লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির ৫ নেতা কারাগারে
X
Fresh