• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

খালেদার চেয়ার ফাঁকা রেখে এতিমদের নিয়ে বিএনপির ইফতার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ মে ২০১৮, ২০:৪৪

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সম্মানে তার চেয়ার ফাঁকা রেখে এতিম শিশু ও ওলামা মাশায়েখদের সঙ্গে ইফতার করলেন বিএনপি নেতারা। আজ শুক্রবার প্রথম রোজায় রাজধানীর লেডিস ক্লাবে এ ইফতার মাহফিল আয়োজন করে বিএনপি।

এ ধরনের আয়োজনে সাধারণত কয়েকজন এতিম শিশু ও ওলামা মাশায়েকদের নিয়ে মঞ্চে ইফতার গ্রহণ করেন খালেদা জিয়া। বাকি নেতারা শিশু ও ওলামাদের সঙ্গে হল রুমে ইফতার গ্রহণ করেন। এ বছর আর তা হয়নি। খালেদা জিয়া কারাগারে থাকায় মঞ্চে একটা চেয়ার ফাঁকা রেখে দলের মহাসচিব ও স্থায়ী কমিটির সদস্যরা এতিম শিশু ও ওলামা মাশায়েখদের সঙ্গে নিয়ে ইফতার করেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : সংসদকে প্রশ্নবিদ্ধ করতেই টিআইবির রি‌পোর্ট: হাছান মাহমুদ
--------------------------------------------------------

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস ও আমীর খসরু মাহমুদ চৌধুরী ইফতার মঞ্চে একসঙ্গে ইফতার করেন। তাদের সঙ্গে মঞ্চে ছিলেন পাঁচজন আলেম ও চারজন এতিম শিশু। এছাড়া হলরুমে প্রায় তিনশ এতিমশিশু এবং তাদের শিক্ষকরা বিএনপির ইফতার মাহফিলে অংশ নেন।

বিগত বছরগুলোতে এ ধরনের অনুষ্ঠানে নেতাকর্মীদের ভিড় দেখা গেলেও এবার খালেদা জিয়াবিহীন ইফতার মাহফিলে বিএনপির নেতাকর্মী সমর্থকদের উপস্থিতি তেমন দেখা যায়নি।

আগামীকাল শনিবার দ্বিতীয় রোজায় একই স্থানে রাজনীতিবিদদের সম্মানে ইফতার মাহফিল আয়োজন করেছে বিএনপি। তবে সে ইফতারে ক্ষমতাসীন আওয়ামী লীগকে দাওয়াত দেয়া হয়নি বলে দলীয় সূত্রে জানা গেছে। দলটির তৃতীয় ও শেষ ইফতার অনুষ্ঠিত হবে পরেরদিন রোববার হোটেল ওয়েস্টিনে। সেখানে আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশে কর্মরত বিদেশি কূটনীতিকদের।

ইফতার শুরুর আগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমরা আজ অত্যন্ত ভারাক্রান্ত হৃদয়ে এই ইফতার মাহফিলে শরিক হয়েছি। প্রতিবছর এতিমদের নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ইফতারে অংশ নিতেন। তিনি আজ কারাগারে বন্দি। দেশ ও জাতি সংকটময় মুহূর্ত পার করছে। আসুন আমরা প্রার্থনা করি, যাতে দেশ-জাতি এই সংকট কাটিয়ে উঠতে পারে।’

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় বিএনপি : ওবায়দুল কাদের
রোজায় বিনা পয়সায় যে হোটেল সেহরি-ইফতার করায়
X
Fresh