• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিএনপি নির্বাচনে অংশ নেবে কি না, ভাবতে হবে: মওদুদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ মে ২০১৮, ১৭:৫৬

নির্বাচন কমিশন শুধু পুনর্গঠন নয়, এমন ব্যক্তিদের দিয়ে পুনর্গঠন করতে হবে যারা নির্বাচন কমিশনের সাংবিধানিক ক্ষমতা প্রয়োগ করতে পারবে। তাদের সাহস থাকবে, দেশপ্রেম থাকবে, মনোবল থাকবে, যাতে করে আগামী নির্বাচন অবাধ সুষ্ঠু করতে পারে। বর্তমান নির্বাচন কমিশনের (ইসি) অধীনে বিএনপি আর কোনো নির্বাচনে অংশ নেবে কি না সে বিষয়ে নতুন করে ভাবতে হবে।

বললেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক প্রতিবাদ সভায় এই মন্তব্য করেন তিনি।

সাবেক এই মন্ত্রী বলেন, খুলনা সিটি নির্বাচনে সাধারণ মানুষ মুক্ত মনে ভোট দিতে পারে নাই। আমাদের প্রার্থীর এজেন্টদের বের করে দেয়া হয়। মামলা আর বাড়িতে বাড়িতে গিয়ে ভয়-ভীতি প্রদর্শন করা হয়।
--------------------------------------------------------
আরও পড়ুন : বিএনপিতে এখন হেরে যাবার ভয়: কাদের
--------------------------------------------------------

মওদুদ বলেন, এ নির্বাচনে আমাদের এখন দুটি জিনিস চিন্তা করতে হবে। একটা হলো, আগামী সিটি করপোরেশন নির্বাচনগুলোতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল আর অংশগ্রহণ করবে কি না, সে ব্যাপারে আমাদের নতুন করে চিন্তা-ভাবনা করতে হবে। কারণ এ ধরনের নির্বাচনে অংশগ্রহণ করা অর্থহীন হবে। যেখানে মানুষ ভোট দিতে পারে না।

তিনি বলেন, খুলনায় নির্বাচন করেছে সরকারের পুলিশবাহিনী। আওয়ামী লীগ নেতাকর্মীদের চেয়েও পুলিশ বেশি তৎপর ছিল। এই নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী যাতে জয়লাভ করে তার ব্যবস্থা তারা করে দিয়েছে। সামনের নির্বাচনেও একই ঘটনা ঘটবে।

মওদুদ আহমদ বলেন, ধীরে ধীরে এখন আমাদের কঠোর কর্মসূচির চিন্তা-ভাবনা করতে হবে। সরকারের পরিকল্পনা রয়েছে খালেদা জিয়াকে কারাগারে রেখে নির্বাচন করার।

আরও পড়ুন :

এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রথম ধাপের উপজেলা ভোটে বৈধ প্রার্থী ১৭৮৬ জন
উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলে ব্যবস্থা নেওয়া হবে : ইসি আলমগীর
ভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার থেকে ভোটগ্রহণ
তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট
X
Fresh