• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

খুলনা সিটিতে ১৬ প্লাটুন বিজিবি মোতায়েন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ মে ২০১৮, ১৬:৫৯

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে আজ রোববার থেকে টহলে নেমেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। খুলনা নগর জুড়ে মোতায়েন রয়েছে ১৬ প্লাটুন বিজিবি।

আজ রোববার দুপুর থেকে বিজিবি সদস্যরা মহানগরীর বিভিন্ন এলাকায় টহলসহ নিরাপত্তার সার্বিক দায়িত্ব পালন শুরু করেছেন।

নির্বাচন কমিশনের চাহিদা অনুযায়ী ১৬ প্লাটুন (৬৪০জন) বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। বিজিবি সদস্যরা টহল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছেন। তারা মহানগরীর বিভিন্ন এলাকায় অবস্থান নিয়ে নির্বাচনের সার্বিক নিরাপত্তার দিকে সতর্ক নজর রাখছেন। এদিকে বিজিবি ছাড়া পুরো শহরজুড়ে পুলিশ, র‌্যাবসহ বিভিন্ন বাহিনীর তৎপরতাও জোরদার রয়েছে।

১৫ মে খুলনা সিটিতে ভোট হবে। এ সিটি করপোরেশন গঠিত ৩১টি সাধারণ এবং ১০টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে। ৩১টি ওয়ার্ডে ২৮৯টি কেন্দ্রের ১ হাজার ৫৬১টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। খুলনা সিটিতে এখন মোট ভোটার ৪ লাখ ৯৩ হাজার ৯৩ জন।

নির্বাচনে দুটি ভোট কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আর ৩টি কেন্দ্রে বসানো হবে সিসিটিভি ক্যামেরা।

জানা যায়, খুলনার সোনাপোতা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং পিটিআইর জসিমউদদীন হোস্টেল কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হবে।

অপরদিকে দৌলতপুর সরকারি বিএল বিশ্ববিদ্যালয় কলেজ, সেন্ট্রাল রোডের পাইওনিয়ার মাধ্যমিক বালিকা বিদ্যালয়, পিটিআই মোড়ের প্রশিক্ষণ ভবনের দ্বিতীয় ও তৃতীয়তলায় নির্বাচনের দিন সিসি ক্যামেরা বসানো হবে। নির্বাচন কমিশন সচিবালয় থেকে এ কেন্দ্রগুলো সরাসরি মনিটরিং করা হবে।

এদিকে শেষ মুহূর্তের গণসংযোগে ব্যস্ত সময় কাটাচ্ছেন, মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

সকালে নগরীর লবণচরা এলাকায় নির্বাচনী প্রচার-প্রচারণা চালান আওয়ামী লীগ প্রার্থী তালুকদার আবদুল খালেক। এসময় তিনি বলেন, পুলিশ যাদের ধরেছে তারা বিভিন্ন মামলার আসামি।

খুলনার উন্নয়নে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান তিনি।

মিয়াপাড়ায় নিজ বাসায় সংবাদ সম্মেলনে বিএনপির মেয়রপ্রার্থী নজরুল ইসলাম মঞ্জু ফের পুলিশি হয়রানির অভিযোগ করে সেনা মোতায়েনের দাবি করেন।

অপরদিকে, নির্বাচন সুষ্ঠু করার দাবিতে মানববন্ধন করেছে সুশাসনের জন্য নাগরিক-সুজন।

এমসি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh