• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিকেলে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ মে ২০১৮, ১০:৩১

প্রায় আড়াই মাস পর আবার সাংবাদিকদের মুখোমুখি হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সদ্য সৌদি আরব, যুক্তরাজ্য এবং সব শেষ অস্ট্রেলিয়া সফর বিষয়ে আজ বুধবার বিকেলে গণভবনে সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, গণভবনে বিকেল ৪টায় এ সংবাদ সম্মেলন শুরু হবে।

সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদের আমন্ত্রণে চলতি মাসের ১৫ এপ্রিল দুদিনের সফরে সৌদি আরব যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে ‘গালফ শিল্ড-১ নামে একটি যৌথ সামরিক মহড়ার কুচকাওয়াজ ও সমাপনী অনুষ্ঠানে যোগ দেন তিনি।

এরপর সেখান থেকে কমনওয়েলথ সরকার প্রধানদের বৈঠকে (সিএইচওজিএম) যোগ দিতে যুক্তরাজ্য যান প্রধানমন্ত্রী। যুক্তরাজ্য ও সৌদি আরবে আট দিনের রাষ্ট্রীয় সফর শেষে ২৩ এপ্রিল দেশে ফিরেন তিনি। এর তিনদিন পর ২৭ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘গ্লোবাল সামিট অন ওমেন’সম্মেলনে যোগ দিতে অস্ট্রেলিয়া যান।

--------------------------------------------------------
আরও পড়ুন : জিয়াউর রহমানের কবর জিয়ারত বিএনপি নেতাদের
--------------------------------------------------------

এই সম্মেলনে নারী নেতৃত্বে সফলতার স্বীকৃতি হিসেবে প্রধানমন্ত্রীকে ‘গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড’প্রদান করা হয়। তিন দিনের অস্ট্রেলিয়া সফর শেষে গত রোববার মধ্যরাতে দেশে ফিরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা রাষ্ট্রীয় সফরে দেশের বাইরে গেলে দেশে ফিরে সংবাদ সম্মেলন করে থাকেন। এতে সফরের বিষয়ে আনুষ্ঠানিক বক্তব্য ছাড়াও দেশে বিদেশে সাম্প্রতিক রাজনৈতিক ঘটনায় তার অবস্থান উঠে আসে।

সবশেষ বিদেশ সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন করেন ১৯ ফেব্রুয়ারি। তার আগে ইতালি ও ভ্যাটিকান সফর নিয়ে এই আয়োজন হলেও সে সময় প্রশ্ন ফাঁস, রোহিঙ্গা প্রত্যাবাসন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারাদণ্ড, আগামী জাতীয় নির্বাচন বিষয়েই বেশি প্রশ্ন করেন সাংবাদিকরা।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৯ মার্চ : ইতিহাসে আজকের এই দিনে
শিশু অপহরণ করে বিক্রি করতো চক্রটি
শিক্ষা-সেবা-গবেষণায় প্রাধান্য দেবে বিএসএমএমইউ : নতুন উপাচার্য
বিএনপির মন্ত্রীদের বউরা ভারত থেকে শাড়ি এনে বিক্রি করত : প্রধানমন্ত্রী
X
Fresh