• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ছাত্রলীগে পরগাছা ঠেকাও: কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ এপ্রিল ২০১৮, ১৫:৪০

ছাত্রলীগে সর্বস্তরে সাহসী, মেধাবী ও চরিত্রবানদের নেতা বানাও। অনুপ্রবেশকারী পরগাছা ঠেকাও। তারা যেন সংগঠনের নেতৃত্বে আর না আসতে পারে। পরগাছাদের জন্য ছাত্রলীগ কোনো সুযোগ দেবে না। সোহাগ ও জাকিরকে বলব- তোমরা ভালো কিছু করে যাও। ভালো কিছু দিয়ে যাও।

বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসটি অডিটোরিয়ামে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলনে তিনি এ পরামর্শ দেন।

ওবায়দুল কাদের বলেন, আমি চাই ত্যাগী যোগ্য নেতৃত্ব। কারও পকেটের কমিটি দিয়ে ছাত্রলীগের নেতৃত্ব হবে না। কোনো সিন্ডিকেট দ্বারা ছাত্রলীগ চলবে না। ছাত্রলীগ চলবে বঙ্গবন্ধুর আদর্শে, শেখ হাসিনার নির্দেশনায়। এর বাইরে কোনো ভাবনা-চিন্তা করার অবকাশ নেই।

--------------------------------------------------------
আরও পড়ুন : সিটি নির্বাচনের আগে গাজীপুরের এসপির অপসারণ চায় বিএনপি
--------------------------------------------------------

তিনি বলেন, আমি নেতৃবৃন্দদের বলব- আপনারা আপনাদের পূর্বসুরিদের কথা ভাবুন। নেতা বানিয়ে যাবেন। কিন্তু, আপনি যখন বিদায় নিবেন, তখন নতুনরা আপনাকে কি চোখে দেখবে, সেটা একবার ভেবে দেখুন। চিরদিন কারও ক্লাউড থাকে না।

ছাত্রলীগের সাবেক এই সভাপতি বলেন, চলে গেলে অনেক কিছুই অনেকে ভুলে যাই। টাকা-পয়সার কর্মীরা থাকবে না, আদর্শের কর্মীরা থাকবে। জবরদস্তি করে অযোগ্যকে নেতা বানাবেন, দুঃসময় এলে হাজার পাওয়ারের বাতি দিয়েও তাদের খুঁজে পাওয়া যাবে না।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছে বঙ্গবন্ধু কন্য শেখ হাসিনা। ছাত্রলীগকে রাজনৈতিক আদর্শের মহাসড়কে ফিরে আসতে হবে। সুনামের ধারায় ফিরে আসতে হবে। ছাত্রলীগকে অতীতের ধারায় ফিরে আসতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসানের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাখেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন প্রমুখ।

আরও পড়ুন :

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি এখন পথহারা পথিক : ওবায়দুল কাদের
বিএনপিসহ সব অপশক্তিকে প্রতিহত করব : কাদের
হিটলারের চেয়েও ভয়ংকর নেতানিয়াহু : কাদের
ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে যা বললেন রিজভী
X
Fresh