• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ঢাবি ছাত্রলীগ সম্মেলন আজ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ এপ্রিল ২০১৮, ১১:২৭

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলন আজ রবিবার। সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ে অপরাজেয় বাংলার পাদদেশে এই সম্মেলন অনুষ্ঠিত হবার কথা রয়েছে।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ সম্মেলনের উদ্বোধন করবেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের।

জানা গেছে, সম্মেলনকে কেন্দ্র করে নেতৃত্বের বয়সসীমা নির্ধারণের ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণার দিকে তাকিয়ে আছে সবাই। গঠনতন্ত্র অনুযায়ী কেন্দ্রীয় বা শাখা কোনো পর্যায়ের নেতার বয়স ২৭ বছরের বেশি হতে পারবে না। তবে ২০০৬ সাল থেকে অলিখিতভাবে ২৯ বছর বয়সসীমা ধরা হচ্ছে। অনুপ্রবেশকারীরা যাতে দলে ঢুকে বিশৃঙ্খলা করতে না পারে সে ব্যাপারে কঠোর থাকার নির্দেশনা রয়েছে আওয়ামী লীগের হাইকমান্ড থেকে।

--------------------------------------------------------
আরও পড়ুন : বাংলাদেশকে উন্নত দেশে রূপান্তরের কাজ শুরু হয়েছে
--------------------------------------------------------

দেশের রাজনৈতিক সঙ্কটকালে ঢাকা বিশ্ববিদ্যালয় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় কেন্দ্রের পরেই ছাত্রলীগের এই ইউনিট আওয়ামী লীগের কাছে গুরুত্বপূর্ণ। তাই ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতৃত্বে কারা আসছেন, এ নিয়ে চলছে শেষ মুহূর্তের হিসাবনিকাশ।

উল্লেখ্য, ২০১৫ সালের ১১ জুন ঢাবি শাখা ছাত্রলীগের সম্মেলন শেষে ১৮ জুন আবিদ আল হাসানকে সভাপতি এবং মোতাহার হোসেন প্রিন্সকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করা হয়।

আরও পড়ুন :

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh