• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পররাষ্ট্র প্রতিমন্ত্রী নকল নথি উপস্থাপন করেছেন: মান্না

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ এপ্রিল ২০১৮, ১৯:৪৩

তারেক রহমানের পাসপোর্ট হস্তান্তর নিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের প্রকাশিত যুক্তরাজ্যের নথি নকল বলে দাবি করলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা অনুষ্ঠানে এমন দাবি করেন তিনি।

মান্না বলেন, একটা দলিল নকল করার সময় যখন ভুল হয়, তখন বুঝতে হবে যিনি নকল করছেন, তিনি টেনশনে আছেন। না হলে এত ভুল হয় না। কারণ পররাষ্ট্র প্রতিমন্ত্রী যে দলিল উপস্থাপন করেছেন তাতে অনেকগুলো ভুল আছে।

তিনি বলেন, ব্রিটিশ হোম ডিপার্টমেন্ট দিচ্ছে বাংলাদেশ অ্যাম্বাসিকে। বাংলাদেশ অ্যাম্বাসি নামে কিছু আছে? দ্যাট ইজ বাংলাদেশ হাই কমিশন। যারা কমনওয়েলথয়ের মধ্যে আছে তাদের অ্যাম্বাসি বলে না। তারপর লিখা আছে স্যারস, ওরে বাবা রে.. এতগুলো স্যার কোথা থেকে আসল? চিঠি যখন লিখি, তখন ১০ জন স্যারের কাছে লিখি নাকি!

মান্না বলেন, এরপর এই চিঠির মধ্যে এরকম করে পাসপোর্ট কথা বলা হয়েছে, বোঝাই যাচ্ছে না, এটা কী কারণে দেওয়া হচ্ছে। সবশেষে যে সই করেছে তার কোনো নাম নেই। বানান ভুল আছে।

তিনি বলেন, আমার প্রশ্ন জাগে, এত বুদ্ধিমান সরকার, তারা কি নাগরিকত্ব এবং একটি ট্রাভেল ডকুমেন্টের মধ্যে যে ব্যবধান, সেই সামান্য ব্যবধানটি বুঝতে পারেনি?

মান্না বলেন, এই গভর্নমেন্ট যখন এই রকমের দুই নম্বরি করছেন, প্রথম প্রথম কনফিডেন্ট ছিলেন, কিছু কিছু ভালোই করেছেন, কিন্তু যতই দিন যাচ্ছে, নির্বাচন কাছে আসছে, ততই তাদের মস্তিষ্কের মধ্যে ঘুরপাক বেশি হচ্ছে।

তিনি বলেন, যারা মনে করেন এই সরকার অজেয়, অনেক শক্তিশালী কিছু করা যাবে না, তারা ভেতরের চেহারা দেখছেন না। এই সরকার ভেতরে ভেতরে খুবই দুর্বল নড়েবড়ে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পণ্যের দাম নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে সরকার : মান্না
‘পুলিশ চুপ থাকলে আ.লীগ ঘর থেকেও বের হতে পারবে না’
‘আ.লীগ সরকার লুটপাট করে দেশের অর্থনীতি ধ্বংস করেছে’
ক্ষমতায় গেলে আওয়ামী লীগের সবার নামে মামলা হবে : মান্না
X
Fresh